প্রাণের ৭১

সরকারের সমালোচনা করলেই আপনি দেশদ্রোহী : শাবানা আজমি

বর্তমানে যারাই সরকারের কোনো কাজের ব্যাপারে প্রশ্ন তুলছেন, তাদের দেশদ্রোহীর তকমা দিয়ে দেয়া হচ্ছে। নাম না করে এভাবেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন বলিউডের বর্ষিয়ান অভিনেত্রী শাবানা আজমি।

 

 

নারীদের জন্য তার অবদানের সম্মান জানিয়ে শনিবার ‘কুন্তী মাথুর পুরস্কার’ তুলে দেয়া হয় শাবানার হাতে। সেখানে কোনো দলের নাম না করে শাবানা বলেন, দেশের কাজে কোনো খামতি থাকলে তা নিয়ে প্রশ্ন তোলা প্রয়োজন। কারণ তার পেছনে দেশেরই স্বার্থ জড়িয়ে রয়েছে। কেউ যদি দোষগুলো তুলে না ধরে তাহলে কোনোদিনও তা সংশোধন হবে না, উন্নতিও আসবে না।

 

তিনি আরো বলেন, বর্তমান পরিবেশটা এমন যে, সেখানে আমরা সরকারের সমালোচনা করলেই আমাদের দেশদ্রোহী তকমা দিয়ে দেয়া হবে। আমাদের এখানে গঙ্গা-যমুনা সংস্কৃতি গড়ে উঠেছে। তাই পরিস্থিতির সঙ্গে আমাদের লড়াই করতে হবে। মাথা নত করলে চলবে না। ভারত খুব সুন্দর দেশ।

 

 

মানুষের মধ্যে বিভাজন আনার কোনো প্রচেষ্টা দেশের ভালো করতে পারে না।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং ও তার স্ত্রী অমৃতা সিং। কংগ্রেসের শীর্ষ নেতা ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের সমালোচনা করে তিনি আরো বলেন, যিনি মহাত্মা গান্ধীকে হত্যা করেছেন তিনিই আজ দেশপ্রেমী হিসেবে কুর্নিশ পাচ্ছেন। শোনা যাচ্ছে নাথুরাম গডসের মূর্তি তৈরি হচ্ছে। আমরা কি এর বিরুদ্ধে সোচ্চার হতে পারি না?






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*