প্রাণের ৭১

হামলার প্রতিবাদে লতিফ সিদ্দিকীর অবস্থান ধর্মঘট

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় আসন্ন নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকীর গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। হামলার প্রতিবাদে ডিসি অফিসের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেছেন লতিফ সিদ্দিকী। 

রবিবার সকালে উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈল এলাকায় ওই হামলায় চারটি গাড়ি ভাঙচুর করা হয়েছে এবং অন্তত ২০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে লতিফ সিদ্দিকী অভিযোগ করেছেন।

এ ঘটনার প্রতিবাদে দুপুর সোয়া ২টায় লতিফ সিদ্দিকী টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেন। 

সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘সকালে আমি কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নে আমার নির্বাচনী কাজে যাই। প্রথমত সরাতৈল এবং বল্লভবাড়ির মাঝামাঝি এলাকায় আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পরে আমরা নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বল্লভবাড়িতে মহির উদ্দিন তালুকদারের বাড়িতে যাই। সেখানে গোহালিয়াবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহির উদ্দিন তালুকদারের সাথে কথা বলার সময় আমাদের ওপর আবার হামলা চালানো হয়। হামলাকারীরা লাঠিসোটা দিয়ে ও ইটপাটকেল নিক্ষেপ করে অন্তত চারটি গাড়ি ভাঙচুর করে। এতে অন্তত ২০ নেতা-কর্মী আহত হন। এই হামলায় নেতৃত্ব দেন গোহালিয়াবাড়ি ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদার।’

লতিফ সিদ্দিকীর অভিযোগ, ‘হযরত আলী তালুকদার স্থানীয় এমপির (হাছান ইমাম খান সোহেল হাজারী) চেলা। গোহালিয়াবাড়িতে হযরত আলীর একটি বালুমহাল আছে। সে লুটপাট করে বালু উত্তোলন করে। মানুষ সেটা পছন্দ করে না এবং বাধা দেয়। সরকারি কর্মকর্তারাও বাধা দিয়েছেন। কিন্তু তারপরও সংসদ সদস্যের সহযোগিতায় সে এটা করে যাচ্ছে। আমি বিজয়ী হলে ওইখানে তার ব্যবসা বন্ধ হয়ে যাবে। এ কারণেই সে তার লোকজন নিয়ে আমাদের ওপর হামলা করেছে। আমি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’ তিনি বলেন, ‘জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে শান্তিপূর্ণ পরিবেশের নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত আমি এখানে অবস্থান ধর্মঘট চালিয়ে যাব।’

বিকাল ৪টায় জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা শহীদুল ইসলাম এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ধর্মঘটস্থলে যান। রিটার্নিং কর্মকর্তা এই ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার না করা পর্যন্ত অবস্থান ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি। পরে রিটার্নিং কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দেন লতিফ সিদ্দিকী।

জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন, ‘এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ’






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*