প্রাণের ৭১

অটিজম সচেতনায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে জ্বলবে নীলবাতি

বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে দেশের সব মাধ্যমিক স্কুল ও কলেজে ২ এপ্রিল থেকে তিন দিন নীল বাতি জ্বালানোর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। মঙ্গলবার (২৭ মার্চ) এই নির্দেশনা জারি করা হয়।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দেশব্যাপী নেওয়া এ কর্মসূচির অংশ হিসেবে মাউশি অধিভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ কর্মসূচি পালন করা হবে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের উপ-পরিচালক (এইচআরএম) নাসির উদ্দিন বাংলা ট্রিবিউনকে জানান, দেশের শিক্ষা প্রতিষ্ঠাগুলো তাদের সুবিধামতো একটি সময়ে এই কর্মসূচি পালন করবে। মঙ্গলবার নাসির উদ্দিন স্বাক্ষরিত আদেশে জানানো হয়, আগামী ২ এপ্রিল ১১তম ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবস’। দিবসটি পালন করতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পত্র অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পত্রে উল্লেখ করা হয়েছে, বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন প্রতিষ্ঠানগুলোকে আগামী ২ থেকে তিন দিন নীল বাতি জ্বালানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। এবারের বিশ্ব অটিজম দিবসের প্রতিপাদ্য– ‘নারী ও বালিকাদের ক্ষমতায়ন, হোক না তারা অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন’।

সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে কর্মসূচি বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, শিক্ষা বিভাগসহ সংশ্লিষ্টদের নীলবাতি জ্বালানোর ছবি পাঠানোর জন্যও অনুরোধ জানানো হয়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*