প্রাণের ৭১

অতিথি হিসেবে মোদিকে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে’- পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন বলেছেন, নরেন্দ্র মোদি ঢাকায় আসছেন। এ বিষয়ে বিস্তারিত আলোচনা করতে সোমবার ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসবেন। অতিথি হিসেবে তাকে (নরেন্দ্র মোদিকে) আমরা সর্বোচ্চ সম্মান দেব।

 

রবিবার রাষ্ট্রীয় অতিথি ভবন ‘পদ্মা’য় ‘ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল- ২০২০’র ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন বলেন, মুজিববর্ষে মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহাম্মদও আসতে পারেন।মাহাথির মোহাম্মদ বর্তমানে প্রধানমন্ত্রী নেই। কিন্তু ব্যক্তি মাহাথিরও (আমাদের অতিথি) হিসেবে আসতে পারেন। ব্যক্তি হিসেবেও তিনি একটা ইনস্টিটিউশন।

 

ভারতে নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে সাম্প্রতিক সহিংসতা প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন নাগরিক আইনের জেরে দিল্লিতে যে সহিংসতা হচ্ছে বাংলাদেশ তা পর্যবেক্ষণ করছে।

 

এর আগে গত বৃহস্পতিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভারতকে আমন্ত্রণ না জানালে কৃতঘ্নতার পরিচয় দেওয়া হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতা দেওয়ার বিষয়টি বিবেচনায় নিয়ে তিনি এ কথা বলেন।

 

উল্লেখ্য ১৭ মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান। বছর ব্যাপী অনুষ্ঠানের অতিথি ভারতের প্রধানমন্ত্রী। সম্প্রতি দিল্লীর সাম্প্রদায়িক সহিংসতায় ব্যাপক সমালোচনা-বিতর্ক নরেন্দ্র মোদিকে ঘিরে। তাকে প্রতিহতের কথাও বলছেন কেউ কেউ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*