প্রাণের ৭১

অশ্লীল ছবির “নষ্টা মেয়ে” খ্যাত শায়লা বিএনপির মনোনয়ন পেয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনে বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচনের মনোনয়ন পেয়েছেন শাহরিয়ার ইসলাম শায়লা। এই আসনে বিকল্প রেখে বিএনপির দুজনকে মনোনয়নের চিঠি দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। অন্যজন হলেন ভাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি শিল্পপতি খন্দকার ইকবাল হোসেন সেলিম। শেষ পর্যন্ত দল কার মনোনয়ন নিশ্চিত করে সেটা দেখার অপেক্ষা।

শায়লা মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের চিঠি সংগ্রহ করেছেন। তার এই মনোনয়ন প্রাপ্তির পরে সারা দেশেই আলোচনায় উঠে এসেছে কে এই শায়লা?

জানা গেছে, শায়লার পুরো নাম শাহরিয়ার ইসলাম শায়লা। তিনি ঢাকাই সিনেমার এক সময়ের নায়িকা।

শায়লার বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার মালিগ্রামে। বাবার নাম মো. ওহাব মাতুব্বর, মায়ের নাম মঞ্জু বিবি। জন্ম ১৮ জুন ১৯৮৮।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, ছোটবেলা থেকেই ঢাকায় বসবাস করেন শায়লা। গত কয়েক বছর যাবত এলাকায় আসছেন, আর এই সময়ে বিভিন্ন সময়ে রাজনৈতিক কর্মকাণ্ডেও জড়িত হন।

রাজনৈতিকভাবে শায়লা বিএনপির জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা- জাসাস এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।

শায়লা এই প্রতিবেদককে জানান, বিভিন্ন সময়ে আন্দোলন সংগ্রামে নির্যাতিত হয়েছেন তিনি, দল তার এই নির্যাতনের কথা বিবেচনায় রেখেই মনোনয়ন দিয়েছেন।

শায়লা আরও জানান, বুধবার মনোনয়নপত্র জমা দিবেন তিনি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ ও ২৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে আন্দোলন চলাকালে পুলিশি নির্যাতনের শিকার হন শায়লা। যা ওই সময়ে গণমাধ্যম ও তার দলে বেশ আলোচিত হয়।

চিত্র নায়িকা শায়লার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে, ওরা কারা, ফুটপাতের শায়েনশাহ, নষ্টা মেয়ে, জ্বলন্ত নারী, ধর মফিজ, তেজী মেয়ে, যৌথ হামলাসহ বেশ কিছু চলচ্চিত্র।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*