প্রাণের ৭১

রাজনীতি

আওয়ামী লীগকে বিএনপির সঙ্গে এক পাল্লায় মাপা যাবে না-মোহাম্মদ হাসান

নীতি আদর্শের কারণে আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারেনি বলে বলেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাসান। তিনি আজ মীরসরাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ ত্যাগ স্বীকার করতে পারে, একারনেই দল হিসাবে সফল। এর জন্যই জনগণ কিছু পেয়েছে এবং পাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, মানুষকে কিছু দিয়েছে। অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বঙ্গবন্ধু কাজ করে গেছেন।

স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ হাসান আরো বলেন,
বিএনপিকে মনে রাখতে হবে, আওয়ামী লীগের জন্ম হয়েছে মানুষের মধ্য থেকে, মানুষের প্রয়োজনে। আর বিএনপির জন্ম হয়েছে ক্ষমতায় থেকে, ক্ষমতার জন্য। তাই বিএনপির সমর্থক আছে, সক্ষমতা নেই। গর্জন আছে, বর্ষণ নেই। বিএনপি যা বলে তা করতে পারে না। আওয়ামী লীগ যা বলে তা করতেও পারে এবং করে। বিএনপি ক্ষমতায় থেকেও কোন উন্নয়ন বা সাফল্য দেখাতে পারে নাই, ঠিক বিরোধী দলে থেকেও কিছু অর্জন করতে পারে নাই। আওয়ামী লীগ সরকারেও সফল, বিরোধী দলে থাকলে আন্দোলনেও সফল। বিএনপি আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলনের কথা বলে, অথচ তারা আওয়ামী লীগের শক্তি-দুর্বলতার দিকগুলো নিয়ে কখনও গভীরভাবে ভেবেছে বলে মনে হয় না। আওয়ামী লীগ বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল। এই দলকে একক জনপ্রিয় দল হিসেবে গড়ে তুলেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আওয়ামী লীগের ত্রুটি-দুর্বলতা-সীমাবদ্ধতা সবই আছে। কিন্তু তাই বলে আওয়ামী লীগকে বিএনপির সঙ্গে এক পাল্লায় মাপা যাবে না।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*