প্রাণের ৭১

আগুনে পুড়ে ছাই ১৭ দোকান-বসতঘর

বান্দরবানের আলীকদম বাজারে ভয়াবহ আগুনে ১৭টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার অধিক বলে দাবি করেছেন বসতঘর মালিকরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আলীকদম উপজেলা শহরের পশ্চিম বাজার পাড়ার একটি বসতঘরে রক্ষিত গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন জ্বলে ওঠে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ১৭টি কাঁচা ও আধা পাকা বসতঘর পুড়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী মো. হোসেন জানান, আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে ঘরের কোনো মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

এদিকে খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম, আলীকদম সেনাবাহিনীর উপ-অধিনায়ক আবদুল কাদের, নির্বাহী অফিসার মো. নাজিমুল ইসলাম হায়দার, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জামাল উদ্দিন, নয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফোগ্য মার্মা ঘটনাস্থল পরিদর্শন করেন।

আগুনে ১৭টি বসতঘর পুড়ে প্রায় এক কোটি টাকার ক্ষতির সত্যতা নিশ্চিত করে আলীকদম সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জামাল উদ্দিন জানান, ক্ষতিগ্রস্তদের পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*