প্রাণের ৭১

আপা’র জন্মদিনে শপথ হোক ‘আমরাই সমৃদ্ধ বাংলা গড়বো’:মীরসরাই যুবলীগের আলোচনা সভায়

মোহাম্মদ হাসানঃ জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউম্যানিটি দেশরত্ন শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রামের মীরসরাই উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করেছে।

আজ ২৮ সেপ্টেম্বর সোমবার সকাল মীরসরাই কলেজ মিলনায়তনে উপজেলা যুবলীগের আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা-পরবর্তী বাংলাদেশে বিশাল যুব গোষ্ঠীকে দেশ গঠনের কাজে সম্পৃক্ত করতে ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রথম যুব সংগঠন হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের যাত্রা শুরু হয়।

জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে তার ভাগ্নে তৎকালীন সময়ের তুমুল জনপ্রিয় যুবনেতা, মুজিববাহিনীর অধিনায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনি যুবলীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে যুবলীগের ভূমিকা উজ্জ্বল। এখন প্রধান লক্ষ্য হচ্ছে ভবিষ্যৎ লিডারশিপ তৈরি করা। যারা প্রজন্মকে এগিয়ে নিয়ে যাবে। আমি সারাজীবন থাকবো না।

নেতৃবৃন্দ আরও বলেন, ‘শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। বঙ্গবন্ধুকে খুন করলেও তার বিচার হবে না এ ধরনের আইন এই দেশের পার্লামেন্টে গৃহীত হয়েছিল। দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধুকন্যা সরকারে আসার ফলে সেই ঘৃণিত আইন দূর করা হয়। আমাদের দেশে যে কেউ আইনের ঊর্ধ্বে নয় সেই জিনিসটি প্রতিষ্ঠিত হয়। আপনি যে দলেরই হোন না কেন কেউ যে আইনের ঊর্ধ্বে নয় সেটি প্রতিষ্ঠিত হয়েছে।’

আমাদের প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা যুবসমাজকে জাতির প্রাণশক্তি, দেশের মূল্যবান সম্পদ ও দেশের মানুষের স্বপ্ন ও সম্ভাবনার মূর্ত প্রতীক হিসেবে ইতিমধ্যে অসংখ্যবার বলেছেন। জননেত্রীর স্বপ্ন পূরণে যুবক ও যুব মহিলাদের মধ্যে আত্মসচেতনতা, দেশপ্রেম ও দায়িত্ববোধ ও বাংলা-বাঙালি- বঙ্গবন্ধু -মুক্তিযুদ্ধের চেতনা জাগিয়ে তুলে তাদের জাতি গঠনমূলক কাজে উদ্বুদ্ধ করনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ব্যাপক কর্মসূচী বাস্তবয়নের পথে হাটছেন। এপথ পরিক্রমায় সারাদেশের মত মীরসরাইয়ের যুবশক্তির সক্রিয় অংশগ্রহণ সময়ের দাবী।

নেতৃবৃন্দ বলেন, আজ বঙ্গবন্ধু কন্যার শুভ জন্মদিনে জননেত্রীর স্লোগানে তাল মিলিয়ে বলি, আমরাই পারি,আমারাই পারবো,আমরাই সমৃদ্ধ বাংলা গড়বো।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন মান্না,নুরুল আবছার সেলিম, মাহফুজ আলম, উপজেলা যুবলীগ নেতা এমরান হোসেন সোহেল, মেজবাহ উদ্দিন বাবু কে এম সোহেল, বিভিন্ন ইউনিয়ন যুবলীগের সভাপতি সম্পাদকদের মধ্যে আবু হেনা বাদশা, তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ,নুরুল আবছার লিটন,সাহাদাত হোসেন নয়ন,জাহিদুল হাছান সোহাগ,দাউদুল ইসলাম পলাশ, আরমান, আমির ,জামশেদ, ফারুক প্রমূখ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*