প্রাণের ৭১

ইসলাম প্রচার প্রসারে শেখ হাসিনা’র অনন্য নজির: ‘মুজিব বর্ষে’ ১৭০টি মডেল মসজিদের উদ্বোধন

মোহাম্মদ হাসানঃ সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলাম প্রচার ও প্রসারে এক অন্যন্য নজির সৃষ্টি করলেন।

ধর্মীয় বিভ্রান্তি দূর করে ইসলামের প্রকৃত বাণী প্রচারের জন্য ‘মুজিব বর্ষ’ উপলক্ষে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে দেশে পরিকল্পিত মোট ৫৬০টি মডেল মসজিদের মধ্যে প্রায় ১৭০টি উদ্বোধন করা হবে।

৫৬০টি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রকল্প পরিচালক মো. নজিবর রহমান সাংবাদিকদের বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের পাশাপাশি চলতি বছরের ডিসেম্বরের মধ্যে তিন দফায় মোট ১৭০ টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে।’

এরমধ্যে প্রথম পর্যায়ে আসন্ন রমজানের আগে ৫০ টি মসজিদ উদ্বোধন করা হবে এবং সেপ্টেম্বর মাসে আরও ৬০ টি এবং ডিসেম্বর মাসে ৬০ টি মসজিদ উদ্বোধন করা হবে। সিরাজগঞ্জ ও রংপুরে ৪ তলা বিশিষ্ট জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ ইতোমধ্যেই ৮০ শতাংশে’র বেশি সম্পন্ন হয়েছে।

৩৭ হাজার ৪০০ স্কয়ার ফিটের এসব মসজিদে নারী-পুরুষর আলাদা নামাজ পড়ার ব্যবস্থার পাশাপাশি লাইব্রেরি, ইমাম ট্রেনিং সেন্টার, অটিজম কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র, গেস্টহাউজ, সেমিনার কক্ষ, ডাইনিং রুম, ভিআইপি স্যুট, ইমাম-খাদেম মুয়াজ্জিন লবিসহ বিভিন্ন আধুনিক সুযোগ-সুবিধা থাকবে। পদ্মা সেতুর মতো নিজস্ব অর্থায়নে মসজিদ নির্মাণ করছে সরকার। নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদের মধ্যে মুজিব বর্ষে ১৭০ টি মসজিদ আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



« (পূর্বের সংবাদ)



মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*