প্রাণের ৭১

উখিয়ায় গ্রেপ্তার আতঙ্কে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা এলাকা ছাড়া

গ্রেপ্তার আতঙ্কে এলাকা ছাড়া উখিয়ায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। তবে, সংসদ নির্বাচনের পূর্বে এমন ঘটনাকে ভালো চোখে দেখছেন না সুশীল সমাজের লোকেরা। তাদের দাবি নির্বাচনের আগ মুহূর্তে এ ধরনের পরিবেশ সরকারের উন্নয়ন কর্মকা-কে প্রশ্নবিদ্ধ করতে পারে।
সম্প্রতি জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে উখিয়ার আনাচে-কানাচে একটি সুবাতাস বয়ে যাচ্ছিল। হাটবাজারে, চায়ের দোকানে ছিল জমজমাট নির্বাচনী আড্ডা। পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকা- বড় ধরনের প্রভাব ফেলেছিল সাধারণ মানুষের মাঝে। হঠাৎ গত বুধবার দিবাগত রাতে উখিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ফারুক বাদী হয়ে বিএনপি-জামায়াতের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত নাশকতা মামলার পর থেকে সেই পরিবেশ এখন আর দেখা যাচ্ছে না। বিশেষ করে মামলায় ৪০ জন অজ্ঞাত আসামি থাকার কারণে বিএনপি-জামায়াতের নেতাকর্মীর মাঝে অজানা গ্রেপ্তার আতঙ্ক দেখা দেয়ায় এলাকা ছেড়েছে অনেকে।
সুশীল সমাজের লোকজন জানান, বর্তমান সরকার দেশের তৃণমূলপর্যায় থেকে শুরু করে প্রতিটি শহরে-বন্দরে যে উন্নয়ন করেছে তা আগামী নির্বাচনে কথা বলবে। সরকারের এমন উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখতে আবারো ক্ষমতা চায় তারা।

তবে, কিছু কিছু কারণ সরকারকে প্রশ্নবিদ্ধ করেছে। তারা জাতীয় নির্বাচনের পূর্বমুহূর্তে এ ধরনের মামলা শুভ লক্ষণ নয় বলেও মন্তব্য করেছেন।
উখিয়া থানার ওসি (তদন্ত) খাইরুজ্জামান জানান, বিএনপি-জামায়াতের এসব নেতাকর্মী জড়ো হয়ে কক্সবাজার-টেকনাফ মহাসড়কে হিজলিয়া ব্রিজ সংলগ্ন এলাকায় সড়কে নাশকতার চেষ্টা করতে চাইলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।

এ সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দ্রুত এসব নেতাকর্মী পালিয়ে যায়। তখন পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচটি ককটেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করা হয়। পরে থানায় নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। যার নং-২৬, তাং-৩১/১০/২০১৮ইং।
এদিকে, মামলার বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী জানান, কোনো ঘটনা ছাড়াই বিএনপি-জামায়াতের নেতাকর্মীর বিরুদ্ধে এ ধরনের গায়েবি মামলা করা হয়েছে। এ থেকে বোঝা যায় সরকার পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি আরো বলেন, এ মিথ্যা মামলা প্রমাণ করে এই সরকার জনবিচ্ছিন্ন হয়ে একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। তিনি মামলা প্রত্যাহারের দাবি জানান।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*