প্রাণের ৭১

এই মোবাইল নেটওয়ার্কের লাইসেন্স কে দিয়েছে?

মানুষ মোবাইল সেট আর মোবাইল নেটওয়ার্ক এর মধ্যে পার্থক্য কখন বুঝবে? ৯৬ ইং ক্ষমতা আসার পর একটেল (রবি) ও গ্রামীন ফোন কে মোবাইল নেটওয়ার্ক পরিচালনা করার জন্য প্রথম লাইসেন্স দেয় আওয়ামীলীগ সরকার। এর পর থেকে মোবাইল নেটওয়ার্ক সম্পসারিত হতে থাকে। কমতে থাকে মোবাইল বিল ও সংযোগ এর মুল্য।

কথা হল, আমাদের পাশের দেশ গুলোতে মোবাইল সংযোগ কোম্পানীগুলো অনেক, কিন্তু বিএনপি সরকার কেন লাইসেন্স দিল না, আসলে তাদের বিএনপি সরকার আধুনিক চিন্তা, কর্মপরিকল্পনার অভাব রয়েছিল।

২০০২ থেকে ২০০৬ইং পর্যন্ত বিএন পি সরকার ক্ষমতাই ছিল, আমাদের পাশের দেশ গুলোতে সরকার ২জি ও ৩ জি মোবাইল নেটওয়ার্ক এর লাইসেন্স দিয়ে, নেটওয়ার্ক উন্নত যোগাযোগের সুযোগ করে দিয়েছে। কিন্তু আমাদের দেশে হল না কেন?
কারন, বিএনপি জামাত সরকারের উন্নত সৃষ্টিশীল প্রগতিশীল চিন্তার অভাব।

২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতা আসলে বিশ্বের সাথে তাল মিলিয়ে ৩জি নেটওয়ার্ক এর লাইসেন্স প্রধান করে ও ২০১৪ সালে ক্ষমতা এসে আরো উন্নত ৪জি নেটওয়ার্ক এর লাইসেন্স প্রধান করে।

উন্নত মোবাইল নেটওয়ার্ক ছাড়া আপনার মোবাইল ডিভাইস বা সেট এর মুল্য নাই,

যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক প্রগতিশীল চিন্তা নিয়ে চলতে হয়।

মোবাইল কোম্পানিগুলোকে নেটওয়ার্ক উন্নয়নের জন্য লাইসেন্স প্রধান করে জনগণের জন্য মোবাইল ফোন ব্যাবহার সহজলভ্য করার কারনে আপনি সহজে লাইভ ভিড়িও করে প্রচার করতে পারছেন। ট্রোল করছেন।

এই মোবাইল নেটওয়ার্ক লাইসেন্স কে দিয়েছে??
আওয়ামীলীগ সরকার ও শেখ হাসিনার উন্নত চিন্তাভাবনা কে কিভাবে অস্বীকার করবেন।

মোঃ শামসুল আরিফ
প্রকাশক ও সম্পাদক
প্রানের’৭১নিউজ
লেখক, অনলাইন এক্টিভিস্ট






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*