প্রাণের ৭১

এম এ সালামের রোগমুক্তি কামনায়  চট্টগ্রাম উঃজেলা ছাত্রলীগের দোয়া মাহফিল 

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি,জেলা পরিষদের চেয়ারম্যান জননেতা জনাব এম.এ সালাম এর আশু রোগ মুক্তি কামনায় বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম উত্তর জেলা শাখার আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ৩০ জুন মঙ্গলবার বিকেলে নগরীর দোস্ত বিল্ডিংস্থ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ কার্যলয়ে জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক রেজাউল করিম এর সঞ্চালনায় উক্ত দোয়া মাহফিলে অংশ নিয়ে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ আতাউর রহমান।

তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় আতংকিত না হয়ে সকলকে সচেতন হতে হবে। এর জন্য স্বাস্থ্য সচেতন ও সাবধানতা অবলম্বন করতে হবে।দেশে চলমান মারণঘাতি করোনা ভাইরাস কোভিড-১৯ মোকাবেলা যুদ্ধে সকলের জীবন রক্ষা ও অসহায় কর্মহীন লোকদের পাশে দাঁড়িয়ে সকলকে এক যোগে সচ্ছতার সাথে কাজ ও সর্ব মহলে করেনা ভাইরাসের ভয়াবহতা বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করনে কার্যকর পদক্ষেপ নিতে হবে ছাত্রলীগকেই।

শেখ আতাউর রহমান বলেন,করোনাভাইরাস মহামারী থেকে মানুষের জীবন বাঁচাতে, মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে শুরু থেকেই গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। একই সঙ্গে দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতার পাশাপাশি জীবিকা ও অর্থনীতি বাঁচাতে নিয়েছেন নানান পদক্ষেপ। করোনা সংকট মোকাবিলায় দ্রুত বিভিন্ন পদক্ষেপ নেওয়ায় দেশের বাইরে আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত হচ্ছেন শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ফোর্বস ম্যাগাজিনসহ আন্তর্জাতিক মিডিয়ায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন,কোভিড-১৯-এর করাল থাবায় বিশ্ব আজ বিপর্যস্ত। সারা বিশ্বে পাঁচ লাখের বেশি মানুষ এরই মধ্যে মৃত্যুবরণ করেছে। অন্যদেশ যেভাবে করোনা মোকাবেলা করছে, প্রধানমন্ত্রীর কৌশল একদম ভিন্ন।
এই ভাইরাসজনিত কারণে একদিকে অনগ্রসর, অর্থনৈতিকভাবে অস্বচ্ছল মানুষদের ত্রাণ সহায়তা পৌঁছে দিতে হচ্ছে, অন্যদিকে বর্ষার আগেই হাওরের ধান কেটে কৃষকদের ঘরে তুলে দেয়া হচ্ছে।

তাঁর নির্দেশে ছাত্রলীগ কৃষকদের ধানকাটায় সহায়তা করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রধানমন্ত্রী এটার পাশাপাশি শিল্পোদ্যোক্তা, ক্ষুদ্র ব্যবসায়ী, গার্মেন্টকর্মী, পরিবহন শ্রমিক, দিনমজুর, কৃষি শ্রমিক ও রিকশাচালকসহ সবাই যেন তাদের নিজ নিজ ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারে, সে জন্য খাতভিত্তিক প্রণোদনা প্যাকেজ ও আর্থিক সহায়তা দিচ্ছেন।

আক্রান্তদের স্বাস্থ্যসেবার পাশাপাশি ত্রাণ সহায়তা প্রদান, সামাজিক দূরত্ব রক্ষা, আইন শৃঙ্খলা পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে এই জন্য বহুমাত্রিক কার্যক্রম শুরু করেছে সরকার। এ বিশাল কর্মযজ্ঞের সঙ্গে সরাসরি সম্পৃক্ত থেকে নেতৃত্ব দিচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিশেষে তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালামের আশু রোগমুক্তিতে সকলের দোয়া ও আশির্বাদ কামনা করেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*