প্রাণের ৭১

করেনা ভাইরাস প্রতিরোধে ফ্রান্সে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা।

করোনাভাইরাসের কারণে ফ্রান্সে গত এক শতাব্দীর মধ্যে সবচেয়ে বেশি খারাপ স্বাস্থ্য সঙ্কট দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাষ্ট্রীয় টেলিভিশনে জাতির উদ্দেশ্য দেয়া এক ভাষণে ফান্সের প্রেসিডেন্ট বৈশ্বিক করোনাভাইরাস প্রেক্ষিতে সতর্কতা মূলকভাবে দেশটির সকল ধরনের স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ করার এই ঘোষণা দেন।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রেক্ষিত বর্ণনা করে দেশটির প্রেসিডেন্ট বলেন, ‌এটি ফ্রান্সের এ যাবৎকালের সবচেয়ে স্বাস্থ্যগত ঝুঁকিপূর্ণ পরিস্থিতি।

এ ছাড়া ফরাসি প্রেসিডেন্ট দেশটির সকল ৭০ বছরের বেশি বয়সী নাগরিকদের অধিক সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়ে বলেছেন, বিনা প্রয়োজনে বাইরের কারও সঙ্গে দেখা সাক্ষাৎ করা থেকে বিরত থাকতে হবে।

ফরাসি প্রেসিডেন্ট আরও বলেন, করোনা নিয়ে উদ্বিগ্ন না হয়ে সচেতন হতে হবে এবং এ ভাইরাস মোকাবেলায় ফ্রান্সের হাসপাতালগুলোর সক্ষমতা ব্যাপক হারে বৃদ্ধি করা হবে।

দেশটির আসন্ন স্থানীয় মিউনিসিপালিটি নির্বাচন নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করেন তিনি। এছাড়া ও দেশের গণপরিবহনগুলো উন্মুক্ত থাকবে এবং সকল যান চলাচল স্বাভাবিক থাকবে।

মরণঘাতী এ ভাইরাস মোকাবেলায় প্রয়োজন হলে ইউরোপীয় ইউনিয়নের সাথে সমন্বয় করে সমস্ত বর্ডার বন্ধ করে দেয়া হবে






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*