প্রাণের ৭১

করোনাভাইরাস: ইতালির সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে করোনাভাইরাস সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে। দেশটিতে এখনো পর্যন্ত এই ভাইরাস সংক্রমণে ১০৭ জনের মৃত্যু ও তিনহাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতালিতে বৃহস্পতিবার (৫ মার্চ) থেকে সব স্কুল ১০ দিনের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। এছাড়া আগামী একমাস ইটালিয়ান ফুটবল লিগসহ সবধরনের খেলা দর্শক ছাড়াই অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়। এক প্রতিবেদনে এখবর জানিয়েছে বিবিসি।

করোনাভাইরাস সংক্রমণে ইতালিতে এপর্যন্ত ১০৭ জনের মৃত্যু হয়েছে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে করোনাভাইরাস সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে। দেশটিতে এখনো পর্যন্ত তিনহাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। বিশ্বজুড়ে এখনো পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণে ৩২০০ মানুষের মৃত্যু হয়েছে এবং আক্রান্তে সংখ্যা ৯০ হাজারের বেশি, যাদের বেশিরভাগই চীনে।

এপর্যন্ত বিশ্বের ৮১টি দেশে করোনাভাইরাসে সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এরমধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে চীন, ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ায়।

ইতালির পর্যটনশিল্পে ৬৫০ কোটি ইউরো ক্ষতি হবে বলে আশংকা করা হচ্ছে। দেশটির মিলান শহরে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি। পুরো দেশ থেকে এশহরকে কার্যত বিচ্ছিন্ন রাখা হয়েছে।

ইতালির শিক্ষামন্ত্রী আশা প্রকাশ করেন, শিক্ষার্থীরা দ্রুত শ্রেণীকক্ষে ফিরে যেতে পারবে। দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের কাছে যাতে সব সুবিধা পৌঁছে দেওয়া যায় সে চেষ্টা করা হবে।

বুধবার কর্তৃপক্ষ জানায় করোনাভাইরাস সংক্রমণে ইটালিতে মৃতের সংখ্যা বেড়ে ২৮ থেকে ৫৬তে উন্নীত হয়েছে, যার বেশিরভাগই মিলান ও ভেনিসের আশপাশে।

সংক্রমণ ঠেকাতে ইটালির সরকার সিনেমা হল, থিয়েটার ও বিভিন্ন অনুষ্ঠান বন্ধ করে দেওয়ার কথা ভাবছে। এছাড়া পরস্পরকে জড়িয়ে ধরা ও করমর্দন করা যতটা সম্ভব এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*