প্রাণের ৭১

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৪

মোহাম্মদ হাসানঃ একুশ শতকের ভয়াবহ বৈশ্বিক মহামারী  করোনা ভাইরাসে দেশে আক্রান্তের সংখ্যা আজও হাজার ছড়িয়ে গত ২৪ ঘন্টায় ৯৭০৭ টি নমুনা  পরীক্ষা করে নতুন আক্রান্ত  ১৬৯৪ জন। এবং একদিনে সর্বোচ্চ আরো ২৪ জনের করোনার ছোবলে প্রাণ গেলো বলে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা.নাসিমা সুলতানা আজ ২২ মে শুক্রবার অপরাহ্নে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন  আরো ১৬৯৪ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে।  মোট মৃত্যুবরণ করেছেন ৪৩২ জন। আজ সুস্থ হয়েছেন আরো ৮৮ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৫১ লাখ ৯৪ হাজার ২৮ জন। তাদের মধ্যে বর্তমানে ২৭ লাখ ৭৮ হাজার ৪৯৪ জন চিকিৎসাধীন এবং ৪৫ হাজার ৬২০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২০ লাখ ৮০ হাজার ৯২১ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৩৪ হাজার ৬১৩ জন মারা গেছে।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*