প্রাণের ৭১

করোনা জয় করলেন ১৭০০ পুলিশ সদস্য

মোহাম্মদ হাসানঃ শতাব্দীর ভয়াবহ বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণের শুরু থেকে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা, তাঁরাই আবার সুচিকিৎসা পেয়ে দলে দলে করোনা জয়ী হয়ে ঘরে ফিরছেন।

সংশ্লিষ্টগণদের সূত্রের বরাতে সংবাদ মাধ্যম বলছেন, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের প্রত্যক্ষ নির্দেশনা ও তড়িৎ পদক্ষেপে করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা সুস্থ হয়ে কাজে ফিরেছেন আবার কেউবা ফেরায় অপেক্ষায় আছেন।

গতকাল রবিবার নতুন করে করোনামুক্ত হয়েছেন আরও ১৫৩ পুলিশ সদস্য। তাঁরা সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। করোনা উপসর্গ নিয়ে এসব পুলিশ সদস্যগণ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হলেন সতের শতাধিক করোনায় আক্রান্ত পুলিশ সদস্য। বিষয়টি পুলিশের সাধারন সদস্য, তাঁদের পরিবার, হাসপাতাল কর্তৃপক্ষ, আক্রান্ত রোগীদের তদারককারী কর্মকর্তা ও পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের জন্য স্বস্থির খবর হয়ে এসেছে।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ সাইফুল ইসলাম সানতু ডিএমপি নিউজের সাথে আলাপকালে ১৫৩ জন পুলিশ সদস্যের সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ১৫৩ পুলিশ সদস্যদের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

হাসপাতাল ত্যাগ করার সময় বরাবরের মতোই করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় বলেও জানান তিনি।

একক পেশা হিসেবে এখন পর্যন্ত চার হাজারের বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। সুস্থ হয়েছেন তাঁদের এক তৃতীয়াংশ। জনগণকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করেই ফ্রন্ট-ফাইটার বা সম্মুখ যোদ্ধা খেতাব পেয়েছেন পুলিশের অকুতোভয় সদস্যরা।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*