প্রাণের ৭১

হাটাজারিতে জাতির পিতার ভাষ্কর্য ভাঙ্গার হুমকিদাতা মামুনুল হকের সংম্বর্ধনা দিতে দেয়া হবে না

মোহাম্মদ হাসানঃ জাতির পিতার ভাষ্কর্য ভেঙে গুঁড়িয়ে দেয়ার হুঙ্কারসহ বঙ্গবন্ধুকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দানকারী মামুনুল হককে চট্টগ্রামের হাটাজারিতে আগামীকাল শুক্রবার তফসীরুল কুরআন মাহ্ফিলের চাদরে মুড়িয়ে গণসংবর্ধনা দেয়ার চক্রান্ত ও চট্টগ্রামের মাটিতে তাকে প্রতিহত করার ঘোষণা দিলেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু আর তাতে সংহতি জানিয়ে পাশে থাকার জানান দিলেন স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

এ বিষয়ে আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু আজ ২৬ নভেম্বর সকালে জানিয়েছেন,

মহানগর আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাথে পরবর্তী করণীয় সম্পর্কে আলাপ আলোচনা চলছে বলেও সকালে তিনি জানান, সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার হুমকি দেয়া বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হককে হাটহাজারীতে সংবর্ধনা দেয়ার প্রস্তুতির সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের বিষয়টি জেনে জাতির পিতার ভাষ্কর্য ভাঙ্গার হুমকি ও বঙ্গবন্ধুকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দানকারী মামুনুল হককে চট্টগ্রামে প্রতিরোধ করা হবে বলে ঘোষণা দিয়েছি। এবং করনীয় নির্ধারণে মহানগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করছি।

অপরদিকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ মামুনুল হককে প্রতিরোধ করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। তাঁরাও বলছেন মামুনুল হককে চট্টগ্রামের মাটিতে নামতে দেয়া হবেনা। এয়ারপোর্টেই তাকে প্রতিরোধ করা হবে।

জাতির পিতার ভাষ্কর্য ভেঙে গুঁড়িয়ে দেয়ার হুঙ্কারসহ বঙ্গবন্ধুকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দানকারী মামুনুল হক এর বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহণের দাবি জানিয়ে চট্টগ্রামসহ সারাদেশে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন মামুনুল হকের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে সভা সমাবেশ করলেও আল আমিন সংস্থা নামের একটি সংগঠনের ব্যানারে কৌশলে আগামীকাল ২৭ নভেম্বর শুক্রবার এই সংবর্ধনা দেয়া হবে বলে অভিযোগ উঠেছে।

তবে সংগঠনটির ছাপানো পোষ্টারে সংবর্ধনার কথা না থাকলেও জনৈক মুহাম্মদ সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি তার ফেইসবুক আইডিতে প্রকাশ্যে মামুনুল হককে সংবর্ধনা দেয়ার ঘোষণা দিয়েছে।

মুহাম্মদ সাইফুল ইসলাম তার ফেইসবুক আইডিতে লিখেছেন, আগামি জুমাবার আল্লামা মামুনুল হককে গণ সংবর্ধনা দিতে প্রস্তুত হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা। আলহামদুলিল্লাহ সেভাবেই প্রস্তুতি চলতেছে, চট্টগ্রামের সমস্ত নাস্তিকদের দালাল এবং ছাত্রলীগ কর্মীদের বলা হচ্ছে, আল্লামা মামুনুল হককে চট্টগ্রাম এয়ারপোর্ট থেকে হাটহাজারীর ছাত্ররা নিয়ে আসবো। সাহস থাকলে বাধা দেয়ার জন্য আসিও, ইনশাআল্লাহ লড়াই হবে। হাটহাজারীতে কোন আওয়ামী লীগ অফিস থাকবেনা।

সাইফুল ইসলামের ফেইসবুক আইডিতে দেয়া ঔদ্ধত্যপূর্ণ ঘোষণায় হাটহাজারীর এই কথিত মাহফিল ও সংবর্ধনাকে ঘিরে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে আশংকা করছেন বিভিন্ন মহল।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে ধর্মীয় অপব্যাখ্যা ও ধর্মের নামে উগ্রবাদী হুমকি দেওয়ায় বিতর্কিত মামুনুল হককে সংবর্ধনা দেওয়ার বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের আঞ্চলিক ভাষার জনপ্রিয় সিপ্লাসকে তাফসীরুল কুরআন মাহফিলের সেক্রেটারি মোহাম্মদ আহসানুল্লাহ গণমাধ্যমকে বলেন, “সুযোগ সন্ধানী তৃতীয় একটি পক্ষ হুজুরকে সংবর্ধনা দেওয়া হচ্ছে বলে অপপ্রচার চালাচ্ছে। আমাদের এই অনুষ্ঠান সম্পূর্ণ অরাজনৈতিক। এই অনুষ্ঠানে তাফসীরুল কুরআনের আলোচনা হবে। সংবর্ধনার সাথে আমাদের মাহফিল কর্তৃপক্ষের কোনো সম্পর্ক নেই। আমাদের এই মাহফিল গত বছরর নভেম্বর থেকে নির্ধারিত আছে। যাদের বক্তা ও অতিথি করা হয়েছে তাদেরও সেসময় দাওয়াত দেওয়া হয়েছে। তারা সেই দাওয়াতে গ্রহণ করে এই মাহফিলে উপস্থিত থাকবেন।”

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন “সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক মন্তব্য করার বিষয়টি আমাদের সাইবার ক্রাইম ইউনিট দেখবেন। আর অনুষ্ঠানকে ঘিরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সেজন্য আমাদের সর্বাত্মক প্রস্তুতি থাকবে।”

এ বিষয়ে হেফাজতের আমিরসহ নেতৃবৃন্দের মন্তব্য জানতে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও সংযোগ মেলেনি।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*