প্রাণের ৭১

খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চাইলেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ।

খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চাইলেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ। ব্রিটিশ সংবাদ পত্রে ফুলপেজ বিজ্ঞাপন দিয়ে ফেসবুকের পক্ষ থেকে লেখা হয়েছে, আমরা আপনাদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখার জন্য দায়বদ্ধ। যদি আমরা সেটা রক্ষা করতে না পারি, তাহলে আমাদের সম্মান পাওয়ার কোনো অধিকার নেই। ৬টি ব্রিটিশ এবং ৩টি মার্কিন সংবাদপত্রে প্রকাশিত হয়েছে জুকেরবার্গের এই বিজ্ঞাপন। বিজ্ঞাপনে জাকারবার্গ ফেসবুক অ্যাপের তথ্য ফাঁসের ঘটনায় যাবতীয় পরিস্থিতি, মানসিক চাপ নিয়ে যাবতীয় তথ্য জানানো হয়েছে।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স জার্মান ফেসবুক ব্যবহারকারীদের ওপর একটি জরিপ চালিয়েছে। এর উদ্দেশ্য ছিল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে বিশেষ করে ফেসবুক কতটা নিরাপদ মনে করেন তারা। জরিপের ফলাফলে দেখা যায়। ৬০ শতাংশ জনগণ মনে করে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো মোটেও নিরাপদ নয়। তারা মনে করে এগুলো দেশ, জনগণ ও গণতন্ত্রের জন্য খারাপ প্রভাব বয়ে নিয়ে আসে। রোববার ‘সন্টাগ’ নামের সর্বাধিক প্রকাশিত সাপ্তাহিক পত্রিকায় এই জরিপ প্রকাশ পায়।

ফেসবুক অ্যাপ ইতিমধ্যেই বেশি তথ্য সংগ্রহের যাবতীয় প্রক্রিয়া বন্ধ করে দিয়েছে বলে বিজ্ঞাপনে জানিয়েছেন জুকেরবার্গ। সেই সঙ্গে গ্রাহকদের কাছে ক্ষমা প্রার্থনা করে তিনি লিখেছেন এরপর আবার যদি কখনও বিশ্বাস ভঙ্গ করা হয় তাহলে কোম্পানি কড়া পদক্ষেপ গ্রহণ করবে। আমরা এখন চেষ্টা করছি সবকিছু ঠিক রাখার। যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে সেদিকে নজর রাখা হচ্ছে। চিঠির নিচে জুকেরবার্গের সই রাখা হয়েছিল।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*