প্রাণের ৭১

চট্টগ্রামকে শ্রমিক বান্ধব বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবো : রেজাউল করিম চৌধুরী

মোহাম্মদ হাসানঃ জাতির পিতা বঙ্গবন্ধুর আর্দশের একজন সৈনিক এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার একজন রাজনৈতিক কর্মী হিসেবে সবসময় আমি মানুষের পাশে থাকার চেষ্টা করেছি এবং তা অব্যাহত থাকবে। মেয়র নির্বাচিত হলে শ্রমিক বান্ধব চট্টগ্রাম নগরী গড়ে তুলবো।

রবিবার চট্টগ্রাম নগরীর নন্দনকাননস্থ, থিয়েটার ইনিস্টিটিউটে, বাংলাদেশ মুক্ত গার্মেন্টস শ্রমিক ইউনিয়ন ফেডারেশন (বিগফ)-এর বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

রেজাউল করিম চৌধুরী বলেন ‘নির্বাচিত হলে চট্টগ্রামকে পরিষ্কার-পরিচ্ছন্ন, বাসযোগ্য, পরিবেশ ও শ্রমিক বান্ধব একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে। চট্টগ্রাম হবে শ্রমিক বান্ধব শহর।চট্রল বীর মহিউদ্দিন চেীধুরী ছিলেন শ্রমিকদের হৃদয়ের মানুষ আমিও সেই পদাঙ্ক অনুসরণ করে চলছি।

তিনি আরও বলেন, নারীর ক্ষমতায়ন ও স্বাবলম্বী নারী সমাজ গঠনে লক্ষ্য মাত্রা পূরণের জন্য বহুমূখী পদক্ষেপ নিয়ে কাজ করছে আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার সরকার। একটি গতিশীল অর্থনীতির সমৃদ্ধ রাষ্ট্র গঠনে নারীদের পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। অর্থনৈতিক কর্মকান্ডে নারীরা এগিয়ে আসলে তারা যখন স্বাবলম্বী হয়ে ওঠবে, তখন তাদের অবহেলা করার সুযোগ থাকবে না। স্বাবলম্বী ব্যক্তি বা গোষ্ঠীকে কখনোই সহজে নির্যাতন, নিপীড়নের স্বীকার হতে হয় না। দেশের মোট জনগোষ্ঠীর অর্ধেক সংখ্যক নারী সমাজ এগিয়ে গেলে পুরো জাতির অগ্রগতিও দ্বিগুন হারে বাড়বে, এটাই স্বাভাবিক। নিজের ভাগ্যের পরিবর্তন ও জাতির সামগ্রিক উন্নয়নে নারীদের অর্থনৈতিক কর্মকান্ডে সরকার সর্বোচ্চ পৃষ্টপোকতা দিয়ে যাচ্ছে এবং দিয়ে যাবে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*