প্রাণের ৭১

চট্টগ্রামের মীরসরাইয়ে এসএসসিতে ১৪ প্রতিষ্ঠানে শতভাগ পাশ

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রামের প্রবেশদ্বার মীরসরাই উপজেলায় গেলো দিনের এসএসসি ফলাফলে চট্টগ্রাম মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডকে ডিঙিয়ে এসএসসিতে ৯০.২২ ও দাখিলে ৮৭.০৭ শতাংশতে পৌঁছে।

এছাড়াও উপজেলায় এবারের এসএসসি পরীক্ষায় ৪টি উচ্চ বিদ্যালয় ও দাখিলে ১০টি মাদ্রাসা শতভাগ সাফল্য ঘরে তুলেছেন।

উপজেলার ৪৫টি বিদ্যালয় থেকে ৫ হাজার ১৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৪ হাজার ৬৮৬ জন শিক্ষার্থী পাশ করেছেন। দাখিলে ২৬টি মাদ্রাসা থেকে পরীক্ষা দিয়েছেন ৯৭৫ জন ও পাশ করেছেন ৮৪৯ জন শিক্ষার্থী। উপজেলায় এসএসসিতে ২৮৯ ও দাখিলে ১১ জন, এবং ভোকেশনালে ৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, উপজেলার জোরারগঞ্জ বৌদ্ধ (জেবি) উচ্চ বিদ্যালয় থেকে সর্বোচ্চ ৮৭ ও মাদরাসায় সুফিয়া নূরিয়া ফাজিল মাদরাসা থেকে সর্বোচ্চ ৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এসএসসিতে বরাবরের মত এবারো সেরা জেবি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি থেকে ১৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। এছাড়া শতভাগ পাশ করেছে বিশ্বদরবার উচ্চ বিদ্যালয়, ওয়াহিদুন্নেছা উচ্চ বিদ্যালয় ও নিজামপুর মোসলিম উচ্চ বিদ্যালয়।

দাখিলে শতভাগ পাশ করা মাদ্রাসাগুলো হলো সুফিয়া নুরীয়া ফাজিল মাদ্রাসা, মিঠাছরা ফাজিল মাদ্রাসা, মৌলভী নজির আহম্মদ দাখিলমাদ্রাসা , বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদ্রাসা, নুরুল উলুম ইদ্রিছিয়া দাখিল মাদ্রাসা, হিঙ্গুলী কদমতলা দাখিল মাদ্রাসা, ওচমানপুর দাখিল মাদ্রাসা, খেয়ারহাট নুরীয়া দাখিল মাদ্রাসা, তেতৈয়া দাওয়াতুল ইসলাম দাখিল মাদ্রাসা ও সৈয়দপুর সূফী নুর মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসা।

এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে খইয়াছরা উচ্চ বিদ্যালয়ে ভোকেশনালে ৫৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৫৩ জন শিক্ষার্থী পাশ করেছে। পাশের হার ৯৪.৬৪%। জিপিএ-৫ পেয়েছে ৩ জন শিক্ষার্থী।

মীরসরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খাঁন সংবাদ মাধ্যমে জানান, এবার এসএসসি পরীক্ষায় উপজেলার ৪৫টি স্কুল থেকে ৫ হাজার ১৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৪ হাজার ৬৬৮ জন শিক্ষার্থী পাশ করেছেন। দাখিলে ২৬টি মাদ্রাসা থেকে ৯৭৫ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৮৪৯ জন শিক্ষার্থী






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*