প্রাণের ৭১

চট্টগ্রামে করোনা শনাক্ত রোগীর সংখ্যা সাড়ে নয় হাজার ছুঁইছুঁই

মোহাম্মদ হাসানঃ প্রাণঘাতি করোনায় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮২ জন। মৃত্যুবরণ করেছেন ৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪০৫ জন।

আজ ৩ জুলাই শুক্রবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ১ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৩৭ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪০৩টি নমুনা পরীক্ষা করে ৭০ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৪০টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৪৬টি নমুনা পরীক্ষা করে ২৫জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৭টি নমুনা পরীক্ষা করে ৯৪ জন শনাক্ত হয়।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২৮২ জন। এদের মধ্যে নগরে ১৮২ জন এবং উপজেলায় ১০০ জন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*