প্রাণের ৭১

চট্টগ্রামে নতুন ৩৭২ জন সহ ৮৮৫২ করোনা রোগী শনাক্ত

মোহাম্মদ হাসানঃ বৈশ্বিক ভয়াবহ মহামারী করোনা ভাইরাসে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৫৯ জন নগর ও ১১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৮৮৫২ জন।

আজ ১ জুলাই বুধবার সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রামে ৫ জনের মৃত্যু হয়েছে; এর মধ্যে চারজন উপজেলার ও একজন নগরের।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ৩৯ জন, সিভাসুতে ৩৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৭৩ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪ জন, শেভরণ ল্যাবে ১১০ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা করা হয় ১৩৪৫ টি। এর মধ্যে ৩১০ টি বিআইটিআইডিতে, ১৪৫ টি সিভাসুতে, ৩১৭ টি চমেকে, ১৮৬ টি চবিতে, ১৫৯ টি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, ২০৪ টি শেভরণ ল্যাবে এবং ২৪ টি মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করানো হয়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭২ জনের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ৫, বাঁশখালীর ৩, আনোয়ারার ৭, চন্দনাইশের ৪, পটিয়ার ৫, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ১, ফটিকছড়িতে ১৩, হাটহাজারীতে ১৯, মীরসরাইয়ের ৩ ও সীতাকুণ্ডের ১০ জন আছেন।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১৭৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১০৬৫ জন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*