প্রাণের ৭১

চট্টলার মাটিতে হানিফ পরিবহন চলবে না : মাস্টারদা সূর্যসেন বিগ্রেড

হানিফ পরিবহনের মালিক মোহাম্মদ হানিফ ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়ে সাজাপ্রাপ্ত হওয়ায় হানিফ পরিবহন বন্ধের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল করেছে মাস্টার দা সূর্যসেন ব্রিগেড।

১৩ অক্টোবর শনিবার দুপুর ২টায় নগরীর নতুন ব্রিজ এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে ১০ অক্টোবর বুধবার ঢাকার বিশেষ জজ আদালত বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হয়। মামলায় রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, হারিছ চৌধুরী, সাবেক সাংসদ কায়কোবাদসহ ১৯ জনের যাবজ্জীবন দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০০৯ সালের ৩ আগস্ট আদালত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলাটি অধিকতর তদন্তের অনুমতি দেন। এ পর্যায়ে সিআইডির তৎকালীন বিশেষ পুলিশ সুপার আবদুল কাহার আকন্দের তদন্তে মুফতি হান্নান নতুন জবানবন্দি দেন। ২০১১ সালের ৭ এপ্রিল দেওয়া ওই জবানবন্দিতে মুফতি হান্নান বলেন, ১৮ আগস্ট আমি, আহসানউল্লাহ কাজল ও মাওলানা আবু তাহের আবদুস সালাম পিন্টুর ধানমন্ডির বাসায় যাই।

সেখানে পিন্টু, বাবর, মাওলানা তাজউদ্দিন, কমিশনার আরিফ এবং হানিফ পরিবহনের মালিক মোহাম্মদ হানিফ উপস্থিত ছিলেন। সেখানে পিন্টু ও বাবর বলেন, আরিফ ও হানিফ সাহেব আপনাদের সব ধরনের সাহায্য-সহযোগিতা করবেন এবং আপনাদের নিরাপত্তার ব্যবস্থা থাকবে।

২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের জনসমাবেশে সুপরিকল্পিতভাবে গ্রেনেড হামলা চালানো হয়েছিল দলটির সভানেত্রী শেখ হাসিনা ও অন্যান্য নেতাকে হত্যা করার উদ্দেশ্যে। সৌভাগ্যক্রমে তিনি প্রাণে বেঁচে গেছেন, কিন্তু তাঁর কান ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তাঁর দলের ২২ জন নেতা–কর্মীর প্রাণ ঝরে গেছে, আহত হয়েছেন কয়েক শ মানুষ।

মাস্টার দা সূর্যসেন ব্রিগেড, চট্টগ্রাম এর সভাপতি তানিম মান্নান বলেন- বীর চট্টলার মাটিতে কেন থাকবে খুনীদের পরিবহন? মাস্টারদা সূর্যসেন বিগ্রেড খুনীদের পরিবহন চট্টলার মাটিতে চলতে দেবে না।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*