প্রাণের ৭১

চীনের প্রেসিডেন্টকে ধন্যবাদ পত্র দিলেন দেশরত্ন শেখ হাসিনা

মোহাম্মদ হাসানঃ শতাব্দীর ভয়াবহ মহামারী করোনা ভাইরাসের বিস্তার মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেওয়ার জন্য চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে ধন্যবাদ জানিয়ে চিঠি পাঠিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। বৃহস্পতিবার ঢাকার চীনা দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
করোনা মোকাবিলায় বাংলাদেশকে চীনের পক্ষ থেকে টেস্ট কিট, মাস্ক, পিপিই ও থার্মোমিটার দেওয়ায় শেখ হাসিনা চীনের প্রেসিডেন্টের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া চীনের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী চীনের জ্যাক মা ফাউন্ডেশন ও আলি-বাবাকে করোনা মোকাবিলায় চিকিৎসা সামগ্রী দেওয়ায় ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী মনে করেন চীনের এসকল সাহায্য করোনাভাইরাস চিহ্নিতকরণ ও আমাদের চিকিৎসার সঙ্গে জড়িতদের সুরক্ষায় ভূমিকা রাখবে।

প্রধানমন্ত্রী চিঠিতে করোনাভাইরাস মোকাবিলায় চীনের সাফল্যের অভিজ্ঞতা বাংলাদেশ ও বিশ্বের সামনে উদাহরণ হিসেবে উল্লেখ করেন। বিশ্বে করোনাভাইরাস প্রতিরোধে চীনা প্রেসিডেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত,গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম শনাক্ত হয় প্রাণঘাতী করোনাভাইরাস। দেশটিতে ভয়াবহ তাণ্ডব চালালেও তা ভালোভাবেই মোকাবিলা করেছে চীন। এদিকে এ ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১৫ লাখ ৪১ হাজার ১১৩ জন মানুষ আক্রান্ত হয়েছে। প্রাণ গেছে ৯০ হাজার ৫৬ জন মানুষের। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ লাখ ৪০ হাজার ৬০৫ জন।বাংলাদেশ এখন পর্যন্ত ৩৩০ জন আক্রান্ত হয়েছে আর ২১ জনের মৃত্যু হয়েছে এ ভাইরাসে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*