প্রাণের ৭১

চীন সরকারের অনুদানে চট্টগ্রামে অর্ধ লক্ষ এলইডি বাল্ব বিতরণ

মোহাম্মদ হাসানঃ বাংলাদেশ সরকার ও চীন সরকারের মধ্যে ‘প্রভিশন অব গুডস ফর এড্রেসিং দ্যা ক্লাইমেট চেঞ্জ’ বিষয়ক সমঝোতা স্মারকের আওতায় বাংলাদেশকে তের লাখ সাড়ে বারো হাজার এলইডি বাল্ব দিলেন চীন সরকার।

আজ ২ জানুয়ারি শনিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন সারা দেশের প্রতিষ্ঠানগুলো তথা সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা, ইউনিয়ন পরিষদের মধ্যে চীন থেকে পাওয়া বাল্বগুলো বিতরণের অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লু হোটেলে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে চীনা সরকার হতে অনুদান হিসেবে প্রাপ্ত ও এলইডি বাল্ব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোঃ খোরশেদ আলম সুজন, স্থানীয় সরকার চট্টগ্রাম এর পরিচালক মোঃ মিজানুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম প্রমূখ।

চট্টগ্রামে আজ যেসব প্রতিষ্ঠানের মাঝে এলইডি বাল্ব বিতরণ করা হয়েছে সেগুলোর মধ্যে, চট্টগ্রাম জেলার ২২৪ প্রতিষ্ঠানের মাঝে ৫১ হাজার ১০০ বাল্ব বিতরণ করা হলো। এর মধ্যে চট্টগ্রাম জেলা পরিষদকে ৩০০টি, ১৫টি উপজেলার প্রতিটিকে ৪০০ করে ৬ হাজার, ১৫টি পৌরসভার প্রতিটিকে ৪০০ করে ৬ হাজার, ১৯২টি ইউনিয়ন পরিষদের প্রতিটিকে ২০০ করে ৩৮ হাজার ৪০০ এবং চট্টগ্রাম জেলা প্রশাসনকে ৪০০ বাল্ব। এছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে বিশেষ বরাদ্দ হিসেবে দেয়া হলো ৪০ প্যাকেট বাল্ব। প্রতি প্যাকেটে বাল্ব সংখ্যা ১০০। অর্থাৎ মোট চার হাজার বাল্ব।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*