প্রাণের ৭১

চেয়ারম্যান ত্রাণ চুরি করায় দায়িত্বে মেম্বার, ধরা খেলেন তিনিও

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়ন পরিষদের (ইউপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শাহজাহান শেখ ও বাঐসোনা ইউনিয়নের সদস্য মো. রকিদ হোসেন মোল্যাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

 

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার তালিকা প্রস্তুতিতে স্বজনপ্রীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বরখাস্ত করা হয়। করোনা পরিস্থিতিতে কর্মহীন হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত ২ হাজার ৫০০ টাকা আর্থিক সহায়তার তালিকায় নিজের স্বজনদের নাম দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মেম্বার।

 

কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্র জানায়, সরকারি চাল চুরির দায়ে পেড়লী ইউনিয়নের চেয়ারম্যান জারজিদ মোল্যাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) শাহজাহান শেখ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান।

 

এরই মধ্যে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী ঘোষিত ২ হাজার ৫০০ টাকা আর্থিক সহায়তার তালিকায় নিজের স্বজনদের নাম দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহজাহান। উপজেলা প্রশাসন তদন্ত করে সত্যতা পাওয়ায় তাকে বরখাস্তের সুপারিশ করে। একই অভিযোগ প্রমাণিত হওয়ায় বাঐসোনা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. রকিদ হোসেন মোল্যার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সুপারিশ করে উপজেলা প্রশাসন। সুপারিশের ভিত্তিতে তাদের দুজনকে সাময়িক বরখাস্তের আদেশ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়।

 

বিষয়টি নিশ্চিত করে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল হুদা বলেন, করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী ঘোষিত ২ হাজার ৫০০ টাকা আর্থিক সহায়তার তালিকায় নিজের স্বজনদের নাম দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই দুই জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। Jagonews






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*