প্রাণের ৭১

টানা পাঁচবার বারৈয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন রেজাউল করিম খোকন

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রামের প্রবেশদ্বার মীরসরাই উপজেলার বারৈয়ারহাট পৌরসভায় নারী শিক্ষা উন্নয়নে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করা শিক্ষা প্রতিষ্ঠান বারৈয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের নব গঠিত এডহক কমিটির সভাপতি হলেন পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন।

এনিয়ে তিনি টানা পাঁচবার সভাপতির দায়িত্ব পালন করছেন।নবগঠিত এডহক কমিটিতে পদাধিকার বলে সদস্য সচিব প্রধান শিক্ষক মাষ্টার এনামুল হক,অভিবাবক প্রতিনিধি মিজানুর রহমান ভূঁইয়া, শিক্ষক প্রতিনিধি মোঃ মমিনুল ইসলাম।

নবগঠিত এডহক কমিটির সভাপতি রেজাউল করিম খোকন বলেন,নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র ও রাজনীতিতে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা।

তাঁর সরকারের আমলেই নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে কোনও জামানত ছাড়াই সর্বোচ্চ ২৫ লাখ টাকা এসএমই ঋণ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। তার নেতৃত্বেই একটি যুগোপযোগী জাতীয় নারী নীতি প্রণয়ন করা হয়েছে। আমরা দেশরত্ন শেখ হাসিনার দেখানো পথ চলে এতদ অঞ্চলে নারী শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছি।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*