প্রাণের ৭১

তিন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকার চরপাথরঘাটা প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির তিন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকার মিরপুর থেকে গতকাল মঙ্গলবার দুপুরে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার করা এই শিক্ষকের নাম আবুল হাশেম। তাঁকে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হচ্ছে বলে জানিয়েছেন কর্ণফুলী থানার ওসি সৈয়দুল মোস্তফা।

এর আগে সোমবার রাতে কর্ণফুলী থানায় যৌন হয়রানির অভিযোগে আবুল হাশেমের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

ঘটনার বিষয়ে ওসি সৈয়দুল মোস্তফা কালের কণ্ঠকে বলেন, হয়রানির শিকার এক ছাত্রীর মা প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন। এর পরই তাঁর বাড়িতে খোঁজ নেওয়া হয়। বাড়ির লোকজন জানায়, জরুরি কাজে আবুল হাশেম ঢাকায় গিয়েছেন। এই তথ্য জানার পরপরই কর্ণফুলী থানার একটি দল ঢাকায় পাঠানো হয়। মিরপুর এলাকায় অভিযান চালিয়ে গতকাল হাশেমকে গ্রেপ্তার করা হয়।

ওসি জানান, চট্টগ্রামে আনার পর হাশেমকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের পতেঙ্গা অঞ্চলের সহকারী কমিশনার (এসি) মো. জাহিদুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, তিন শিক্ষার্থী মহানগর হাকিম আদালতে জবানবন্দি দিয়েছে।

ছাত্রীর মায়ের দায়ের করা এজাহারের বরাত দিয়ে ওসি জানান, গত ১ মার্চ থেকে ১৫ দিন প্রাইভেট পড়ার পর তাঁর মেয়ে আর পড়তে যাচ্ছিল না। মেয়ের কাছে পড়তে না যাওয়ার কারণ জানতে চান তিনি। তখন মেয়েটি তার মাকে জানায়, ওই শিক্ষক যৌন হয়রানি করেন। একইভাবে তাঁর মেয়ের অন্য দুই সহপাঠীকেও প্রধান শিক্ষক যৌন হয়রানি করেন বলে এজাহারে অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, ঘটনাটি জানাজানি হওয়ার পর গতকাল বিদ্যালয় এলাকায় স্থানীয় লোকজন বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ গিয়ে তাদের শান্ত করে। সকালে কিছু শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত হলেও বিক্ষোভের কারণে শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল। দুপুর ১টার দিকে শিক্ষকরাও বিদ্যালয় বন্ধ করে চলে যান।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*