প্রাণের ৭১

থার্টি ফার্স্ট নাইটে উম্মুক্ত স্থানে লোক সমাগম সহ পার্টি করতে দেয়া হবে না: ডিএমপি কমিশনার

মোহাম্মদ হাসানঃ করনা সংকটময় সময়ে থার্টি ফার্স্ট নাইটে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে হোটেলগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনুষ্ঠান করতে পারলেও উম্মুক্ত স্থানে লোক সমাগম ও কোন পার্টি করতে দেয়া হবে না। হোটেলে ডিজে পার্টির নামে কোন স্পেস বা কক্ষ ভাড়া দেয়া যাবে না বলে জানিয়ে দিয়েছেন ঢাকা মেট্রপলিটন পুলিশ।

আজ ২০ ডিসেম্বর সোমবার অপরাহ্নে ডিএমপি হেডকোয়ার্টার্সে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট ২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশে অনুষ্ঠানসমূহ সীমিত আকারে উদযাপন করা হচ্ছে। প্রচুর সংখ্যক লোক কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ায় লন্ডনে গ্রেড-৪ লকডাউন চলছে। তাই বাংলাদেশেও স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে উদযাপিত হচ্ছে সব প্রকার অনুষ্ঠান বলে জানিয়েছেন।

এসময় ডিএমপি কমিশনার বলেন, খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব ‘বড়দিন’ ও ইংরেজি নববর্ষ ‘থার্টি ফার্স্ট নাইট’ কে সামনে রেখে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে সার্বিক ব্যবস্থা থাকবে।

সকলের আন্তরিক সহযোগিতা চেয়ে ডিএমপি কমিশনার আরও বলেন, উন্মুক্ত স্থানে লোক সমাগম ও কোনো পার্টি করতে দেওয়া হবে না। হোটেলে ডিজে পার্টির নামে কোনো স্পেস বা কক্ষ ভাড়া দেওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে হোটেলগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনুষ্ঠান করতে পারবে। তবে কোনোভাবেই ডিজে পার্টি করতে দেওয়া হবে না। হোটেলগুলোতে অনুষ্ঠানের কারণে রাস্তায় যেন অতিরিক্ত যানজটের সৃষ্টি না হয় সেদিকে সকলের সক্রিয় সহযোগিতা কামনা আমাদের রয়েছে।

সভায় উপস্থিত ছিলেন ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধি, সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাসহ বিভিন্ন সেবাদানকারী সংস্থার প্রতিনিধিরা।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*