প্রাণের ৭১

দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা, জাতির জন্য অশনিসংকেত

দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজটোয়েয়েন্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীসহ চারজনের বিরুদ্ধে ঠাকুরগাঁওয়ের স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। এমন খবরে হতাশা প্রকাশ করেছেন দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের নেতারা। এ ঘটনা জাতির জন্য অশনিসংকেত বলেও মন্তব্য করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

রোববার (১৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শফি নেওয়াজ নাসির, সহ-সভাপতি মো. অলিউল্লাহ অলি, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক আনোয়ার, যুগ্ম সম্পাদক মোস্তফা গাজী দুদু ও আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহিম এ উদ্বেগ জানান।

নেতারা করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন দুর্দশাগ্রস্ত মানুষের জন্য সরকারের পক্ষ থেকে বরাদ্দকৃত চাল আত্মসাৎ সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় পাঠকপ্রিয় অনলাইন সংবাদমাধ্যমের দুই সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে বিতর্কিত নিপীড়নমূলক আইনে মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

বিবৃতিতে সংগঠনের নেতারা বলেন, দেশব্যাপী করোনা দুর্যোগের মধ্যে সরকারের পক্ষ থেকে খাদ্যসহায়তা দেয়া হচ্ছে, তাও লোপাটের খবর আসছে প্রতিদিনই। সেরকম একটি সংবাদের জেরে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙি থানায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ডিজিটাল নিরাপত্তা আইনে শুক্রবার (১৭ এপ্রিল) রাতে মামলা করেছেন। কোনো সংবাদে তথ্যগত অসঙ্গতি থাকলে তার প্রতিবাদ করার নিয়মতান্ত্রিক পন্থা রয়েছে। তা না করে নিপীড়নমূলক কালো আইনে থানায় মামলা ঠুঁকে দেয়া সংবাদমাধ্যম ও মত প্রকাশের স্বাধীনতার বিরুদ্ধে বড় ধরনের হুমকি।

নেতারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান এবং এই চাল চোরদের মুখোশ উন্মোচন করতে গণমাধ্যমকে সর্বদা সক্রিয় থাকার আহ্বান জানান।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি থানায় বালিয়াডাঙ্গি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী মামলাটি (মামলা নম্বর ১২) করেন। মামলায় শাওন আমিন ও রহিম শুভ নামে আরও দু’জনকে আসামি করা হয়েছে।

জাগো নিউজ





মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*