প্রাণের ৭১

দেশে করোনায় আক্রান্ত ৪০ হাজার ছাড়িয়ে মৃত্যু ৫৫৯

মোহাম্মদ হাসানঃ একুশ শতকের ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকি বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ২০২৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়ালো।মৃত্যু হয়েছে আরো ১৫ জনের সর্বমোট মৃতের সংখ্যা ৫৫৯জন।

আজ ২৮ মে বৃহস্পতিবার অপরাহ্নে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৪৯ টি ল্যাবে ৯২৬৭ টি নমুনা সংগ্রহ করে ৯৩১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৭৫ হাজার ৭৮৬টি। শনাক্ত হয়েছে ২০২৯ জন আর ১৫ জনের মৃত্যু সহ মোট মৃত্যু হয়েছে ৫৫৯ জনের।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৫০০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ হাজার ৪২৫ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী আজ সকাল পর্যন্ত,
করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৫৭ লাখ ৮৮ হাজার ৭৮২ জন। বর্তমানে ২৯ লাখ ৩৩ হাজার ৭৬৪ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ৫২ হাজার ৯৭৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।
এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৪ লাখ ৯৭ হাজার ৫৯৩ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৫৭ হাজার ৪২৫ জন রোগী মারা গেছে। চীন থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাস বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*