প্রাণের ৭১

দেশে করোনায় আরো ৫ জনের মৃত্যু, মোট আক্রান্ত ৮৭৯০

মোহাম্মদ হাসানঃ গত ২৪ ঘণ্টায় দেশে ৫৮২৭ জনের নমুনা নমুনা পরীক্ষা করে আরো ৫৫২ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭৯০ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ৫ জন।

আজ ২ মে শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন ৫৫২ সহ মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৮ হাজার ৭৯০ জন। মোট মৃত্যুবরণ করেছেন ১৭৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ৩ জন, মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৭৭ জন।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

এদিকে আজ সকাল পর্যন্ত জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ২ হাজার ৮৮৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৬৫৩ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৮৪ হাজার ৬০৬ জন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*