প্রাণের ৭১

দেশে করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড ৪০

মোহাম্মদ হাসানঃএকুশ শতকের ভয়াবহ বৈশ্বিক স্বাস্থ্য ঝুঁকি মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ২৫৪৫ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৭হাজার ১৫৩ ।মৃত্যু হয়েছে  এযাবত সময়ের সর্বোচ্চ রেকর্ড ৪০ জনের সর্বমোট মৃতের সংখ্যা ৬৫৯ জন। করোনা জয়ী হয়ে নতুন করে আরো ৪০৬ জন সহ মোট ৯৭৭৮  জন ঘরে ফিরেছেন।

আজ ৩১ রবিবার অপরাহ্নে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন  স্বাস্থ্য বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আজ আরো একটি নতুন ২ টি ল্যাবসহ ৫২ টি ল্যাবে ১২ হাজার ২২৯ টি নমুনা সংগ্রহ করে ১১ হাজার ৮৭৬ টি নমুনা পরীক্ষায় হয়েছে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ১২ হাজার ৯৩০ টি ।এতে নতুন শনাক্ত হয়েছে ২৫৪৫ জন মোট শনাক্তের সংখ্য ৪৭ হাজার ১৫৩ জন আর গত একদিনে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু সহ মোট মৃত্যু হয়েছে ৬৫০ জনের।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৪০৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৪৮১ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ দুপুর ২ঃ১৫ ঘটি করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬১ লাখ ৭২ হাজার ৪৪৮ জন। তাদের মধ্যে বর্তমানে ৩১ লাখ ৫৭ হাজার ২১৮ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৪৫৯ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৭ লাখ ৪৪ হাজার ৪৪ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৭১ হাজার ১৮৬ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*