প্রাণের ৭১

দেশে করোনায় গত একদিনেও মৃত্যু ৩৭ আক্রান্ত ২৬৯৫ সুস্থ ৪৭০

মোহাম্মদ হাসানঃ ভয়াবহ বৈশ্বিক মহামারী প্রানঘাতী করোনা ভাইরাসে বাংলাদেশে দিন দিন বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা।বিশ্বে করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে এরই মধ্যে বাংলাদেশের অবস্থান ২১ তম স্থানে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ২৬৯৫ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫৫ হাজার ১৪০ মৃত্যু হয়েছে আজও ৩৭ জনের সর্বমোট মৃতের সংখ্যা ৭৪৬ জন। করোনা জয়ী হয়ে নতুন করে আরো ৪৭০ জন সহ মোট ১১ হাজার ৫৯০ জন ঘরে ফিরেছেন।

আজ ৩ জুন বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন  স্বাস্থ্য বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আজ ৫০ টি ল্যাবে ১৫ হাজার ১০৩ টি নমুনা সংগ্রহ করে ১২ হাজার ৫১০টি নমুনা পরীক্ষায় হয়েছে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি ।এতে নতুন শনাক্ত হয়েছে ২৬৯৫ জন মোট শনাক্তের সংখ্য ৫৫ হাজার ১৪০ জন আর গত একদিনে আবারও ৩৭জনের মৃত্যু সহ মোট মৃত্যু হয়েছে ৭৪৬ জনের।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৪৭০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ আজ বুধবার সকাল পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬৪ লাখ ৭৯ হাজার ৮৩৬ জন। তাদের মধ্যে বর্তমানে ৩০ লাখ ৮৭ হাজার ৮৭৭ জন চিকিৎসাধীন এবং ৫৪ হাজার ৫৫১ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৩০ লাখ ৯ হাজার ৭৩২ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৮২ হাজার ২২৭ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*