প্রাণের ৭১

দেশে করোনায় মোট মৃত্যু ২১৪ আক্রান্ত ১৩ হাজার ৭৭০

মোহাম্মদ হাসানঃ শতাব্দীর ভয়াবহ মহামারী করোনার লাগাম টানা যাচ্ছে না প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৩৬ জন করোনা আক্রান্ত হয়েছে। ৮ জনের মৃত্যু হয়েছে।  এখন পর্যন্ত করোনায় মোট ২১৪ জনের মৃত্যু হল বলে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা.নাসিমা সুলতানা আজ ৯ মে শনিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৪৬৫ জনের নমুনা নমুনা পরীক্ষা করে আরো ৬৩৬ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ১৩ হাজার ৭৭০। মোট মৃত্যুবরণ করেছেন ২১৪জন। সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৪১৪ জন সুস্থ হয়েছেন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৪০ লাখ ১৬  হাজার ২১ জন। তাদের মধ্যে বর্তমানে ২৩ লাখ ৫১ হাজার ৯৫৭ জন চিকিৎসাধীন এবং ৪৮ হাজার ৭১১ জন  আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১৩ লাখ ৮৭ হাজার ৭৯৫ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ৭৬ হাজার ২৬৯ জন রোগী মারা গেছে।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*