প্রাণের ৭১

দেশে রেকর্ড একদিনে করোনায় ১৫ জনের মৃত্যু মোট আক্রান্ত ১৮৩৮

মোহাম্মদ হাসানঃগত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে রেকর্ড ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৫ জনে। একই সময়ে নতুন করে রেকর্ড ২৬৬জনের দেহে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে।

আজ ১৭ এপ্রিল শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। যুক্ত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক ও আইইডিসিআর এর পরিচালক ডাঃ মীরজাদী ফ্লোরা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২১৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২১৯০ টি নমুনা পরীক্ষা করে ২৬৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। গত মার্চ মাসের ৮ তারিখে বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

এ সময় ১০ জনের মৃত্যুর কথাও জানানো হয়, যাদের মধ্যে ৭০ ঊর্ধ্ব ব্যক্তি ও ২০ থেকে ৩০ বছরের মানুষও রয়েছে।

২০১৯ সালের শেষ দিন চীনের উহান শহর থেকে শুরুর পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখে। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিল আইইডিসিআর।

১৮ মার্চ আইইডিসিআরের পক্ষ থেকে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যুর খবর জানানো হয়। এরপর থেকে ধীরে ধীরে বাড়তে থাকে আক্রান্ত ও মারা যাওয়া রোগীর সংখ্যা।

গতকাল পর্যন্ত ১৫৭২জনের করোনা শনাক্ত হয়েছিল। আর মৃতের সংখ্যা ছিল ৬০ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা পৌঁছালে ৭৫। আর মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৩৮ জনে।

বিশ্বের ২১০ টি দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৮৪ হাজার ৬৮১ জন, মৃত্যু বরণ করেছেন ১ লাখ ৪৬ হাজার ৮৯৮ জন আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫ লাখ ৫৩ হাজার ২২৭ জন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*