প্রাণের ৭১

নৌকা প্রার্থির বিরুধীতায় স্থায়ী বহিস্কার–শোভন

বিশ্ববিদ্যালয় প্রতিনীধিঃ-একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ছাত্রলীগের কোনো নেতাকর্মী নির্বাচনী প্রচারণায় অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ছাত্রলীগের নেতাকর্মী কোনো ধরনের বিরূপ প্রচারণায় অংশ নিলে বা বিরুদ্ধে কাজ করলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

শুক্রবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলে শাখা ছাত্রলীগ আয়োজিত শিক্ষার্থী সংলাপ ও নির্বাচনী কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই সব কথা বলেন।

ছাত্রলীগের নেতাকর্মীদের সুসংগঠিতভাবে নির্বাচনে কাজ করার আহ্বান জানিয়ে ছাত্রলীগের সভাপতি বলেন, যারা ওয়ার্ড কমিটির নেতা তারা নিজ ওয়ার্ডেই নির্বাচনী প্রচারণায় অংশ নিবে পুরো ইউনিয়নে কাজ করতে হবে না। নির্বাচনের দিন নিজ কেন্দ্রের ভোটারদের কছে নৌকার পক্ষে ভোট চাইবে।

তিনি বলেন, ছাত্রলীগের সংগঠনটা হচ্ছে জেলা ভিত্তিক কেন্দ্র । প্রতিটি জেলার নেতাদের সঙ্গে আমাদের কথা হচ্ছে । তাদের আমরা থানা পর্যায়ে বর্ধিত সভা করে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করে গ্রুপিং-বিবাদ থাকলে সেগুলো সমাধান করতে বলেছি৷ আমরা বিভাগভিত্তিক নির্বাচনী মনিটরিং টিম গঠন করব। মনিটরিং টিমের কাজ হবে নৌকার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়া ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া৷’

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে শোভন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিজ এলাকায় ভাল একটা ইমেজ আছে, তাই নিজ এলাকার তরুণ প্রজন্ম ও স্থানীয় ছাত্রলীগকে সঙ্গে নিয়ে নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেয়ার আহ্বান জানান। তিন বলেন, ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে যারা ক্যাম্পাসে থাকবে তারা ক্যাম্পাসকে নিরাপদ রাখতে ভূমিকা পালন করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, হল শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল হাসার তুষারসহ আরো অনেকে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*