প্রাণের ৭১

নড়াইলের কালিয়ায় ৭ জেলের কারাদন্ড

জেলার কালিয়ায় নবগঙ্গা নদীতে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের আধারে মা ইলিশ মাছ ধরায় ৭ জেলেকে ৭দিন করে কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। রোববার রাতে এ অভিযান চালানো হয়।
আটকরা হলো কালিয়া উপজেলার মাধপপাশা গ্রামের রুবেল মোল¬া (২৪), নওয়াগ্রামের নিজাম শেখ (৪০), দেয়াডাঙ্গা গ্রামের ইরান মোল¬া (২২), সিঙ্গেডাঙ্গার মুরাদ মুন্সি (৪২), বিষ্ণুপুর গ্রামের মুস্তাব বিশ্বাস (৫০), পার-ভোমবাগ গ্রামের তৈয়েবুর রহমান (৩০) ও পার-বিষ্ণুপুর গ্রামের মহিদুল শেখ (৩৫)।
ভ্রাম্যমান আদালস সূত্র জানায়, রাতের বিভিন্ন সময়ে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা তন্ময় চক্রবর্তীর নেতৃত্বে নবগঙ্গা নদীতে অভিযান চালায়। এসময় নদীর বিভিন্ন এলাকা থেকে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার সময় ৭ জেলেকে আটক করা হয়।
আটকদের ভ্র্যাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদার নিকট হাজির করলে আদালতের বিচারক প্রত্যেককে ৭দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।
তিনি আরো বলেন, এসময় মৎস্য শিকারীদের কাছ থেকে উদ্ধারকৃত ৫ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে দেয়া হয় এবং উদ্ধারকৃত ১০কেজি ইলিশ মাছ কালিয়ার সামছুল উলুম খাদেমুল ইসলাম মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*