প্রাণের ৭১

পদ্মা সেতুর কর্মযজ্ঞ দেখে অভিভূত রাষ্ট্রপতি

সিবোটে চড়ে দৃশ্যমান পদ্মা সেতুর অবকাঠামো স্বচক্ষে অবলোকন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার বিকালে তিনি পদ্মা সেতুর কর্মযজ্ঞ দেখে অভিভূত হন। শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতুর দৃশ্যমান ৪৫০ মিটার অবকাঠামো ঘুরে দেখেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

 

এর আগে সোমবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজংয়ে আসেন রাষ্ট্রপতি। দুপুর ১টা ৪৭ মিনিটে মাওয়ার পাশে জেলার শ্রীনগর উপজেলার দোগাছিস্থ পদ্মা সেতু প্রকল্পের সার্ভিস এরিয়া-১ এর হেলিপ্যাডে রাষ্ট্রপতির হেলিকপ্টার অবতরণ করে। রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ,সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. মহিউদ্দিন, সেতু সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রকল্প পরিচালক সফিকুল ইসলাম, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, পদ্মা সেতুর উপ-প্রকল্প পরিচালক মো. কামরুজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ মো. মুসা ও নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের প্রমুখ।

 

সার্ভিস এরিয়ায় বিশেষ কটেজে উঠেন তিনি। এখানেই তাকে পদ্মা সেতুর সর্বশেষ অগ্রগতি নিয়ে ব্রিফিং করা হয়। মধ্যাহ্ন ভোজ শেষে মুন্সীগঞ্জের কুমারভোগের বিশেষায়িত কনস্ট্রাকশন ইয়ার্ড পরিদর্শন করেন রাষ্ট্রপতি। পরে বিকালে সিনোহাইড্রো ঘাট-বি এলাকা থেকে পদ্মার বুকে সীবোটে করে পদ্মা সেতুর জাজিরার প্রান্তের উদ্দেশ্যে রওনা হন রাষ্ট্রপতি। যাত্রাপথে সেতু নির্মাণের কর্মযজ্ঞ দেখেন।

 

মধ্যাহ্ন ভোজে পদ্মার ইলিশ ও আড়িয়ল বিলের কৈ

 

পদ্মা সেতু প্রকল্পের সার্ভিস এরিয়া-১ এ সোমবার মধ্যাহ্ন ভোজে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের খাবার তালিকায় ছিল পদ্মার সুস্বাদু ইলিশ আর দেশের অন্যতম প্রাচীন আড়িয়ল বিলের কৈ মাছ।

 

মধ্যাহ্ন ভোজ শেষে রাষ্ট্রপতি সার্ভিস এরিয়া-১ থেকে বিকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে পদ্মা সেতু নির্মাণ প্রকল্প এলাকা পরিদর্শনে যান।

 

শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি ৬ ঘন্টা বন্ধ

 

রাষ্ট্রপতির নিরাপত্তা জনিত কারণে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৬ ঘন্টা ফেরিসহ নৌযান চলাচল বন্ধ থাকে।

 

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির ম্যানেজার (বাণিজ্য) গিয়াসউদ্দিন পাটোয়ারি এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি আরো জানান, সোমবার শিমুলিয়া ঘাটে তেমন কোন যানবাহনের চাপ ছিল না।

 

রাষ্ট্রপতি সিবোটে করে পদ্মায় কর্মযজ্ঞ দেখেন। তিনি দুই নম্বর পিলারের কাছ থেকে ১ নম্বর খুঁটি অবলোকন করেন। এরপর সব খুঁটি ও খুঁটির স্থানগুলো দেখতে দেখতে আসেন ৪১ নম্বর খুঁটিতে। এখান থেকেই ৪২ নম্বর খুঁটি দেখেন। এরপর কাঁঠালবাড়ি যান। এখান থেকে জিপে করে নাওডোবার সার্ভিস এরিয়া-২-এ গমন করেন। নির্মল পরিবেশের এই সার্ভিস এরিয়ায় রাত্রি যাপন করবেন। সন্ধ্যায় এখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রাষ্ট্রপতি সস্ত্রীক উপভোগ করেন। আজ মঙ্গলবার বেলা ১১টায় সেতুতে দায়িত্বরতদের সঙ্গে এক ঘন্টা মতবিনিময় করবেন রাষ্ট্রপতি। মধ্যাহ্ন ভোজ শেষে কপ্টারে করে রাজধানীর উদ্দেশে রওনা হবেন।





মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*