প্রাণের ৭১

পাকিস্তানকে উড়িয়ে সাফে শূভ সূচনা বাংলার কিশোরীদের।

উৎসবটা এখনই করতে চাইছিল না মারিয়া মান্দারা। সামনে তাদের রয়েছে আরও খেলা। কিন্তু এমন আনন্দের রাতে উৎসব না করলেই যে বড় অন্যায় হতো! তাই তো সাফের অনূর্ধ্ব-১৫ মেয়েদের ফুটবলের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারানোর পর টিম বাসে উঠে নেচে গেয়ে একাকার মেয়েরা।

টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ, চ্যাম্পিয়নের মতোই দুর্দান্ত শুরু করেছে। ‘নবীন’ পাকিস্তানকে নাস্তানাবুদ করে ছেড়েছে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে। বাংলাদেশের বড় জয়ে হ্যাটট্রিকসহ ৪ গোল করেছে শামসুন্নাহার জুনিয়র। তহুরা, সাজেদা ও আনাই করেছে ২টি করে গোল। মনিকা, মারিয়া, আঁখি, শামসুন্নাহার সিনিয়র করেছে ১টি করে। গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ১৩ আগস্ট, প্রতিপক্ষ নেপাল।

অনূর্ধ্ব-১৫ সাফে এটাই বাংলাদেশের মেয়েদের সবচেয়ে বড় ব্যবধানের জয়। এর আগে গত আসরে বাংলাদেশ ৬-০ গোলে হারিয়েছিল নেপালকে। তবে এর চেয়েও বড় জয় রয়েছে বাংলাদেশের এই মেয়েদের। ২০১৫ সালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে নেপালে বাংলাদেশ ১৫-০ গোলে হারিয়েছিল ভুটানকে। এ ছাড়া বয়সভিত্তিক ও জাতীয় দল মিলিয়ে পাকিস্তানের বিপক্ষে শতভাগ সাফল্যের ধারাটাও কাল ধরে রাখল বাংলাদেশের মেয়েরা।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*