প্রাণের ৭১

পিয়াঙ্কাকে কাছে পেয়ে আনন্দে মেতে উঠলো রোহিঙ্গা শিশুরা

কক্সবাজারে অবস্থানরত মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে এবং তাদের খোঁজ খবর নিতে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

 

সেই সময় তিনি রোহিঙ্গা নারী ও শিশুদের সঙ্গে সময় কাটিয়েছেন। হিন্দিতে রোহিঙ্গা শিশুদের কাছে তাদের অবস্থা জানতে চান। আজ সোমবার ২১ মে সকালে ফ্রান্স থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখান থেকে ইউএস বাংলার বিএস-১৪১ ফ্লাইটে করে বেলা সাড়ে ১২ টায় ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছান।

 

ইউনিসেফের শুভেচ্ছা দূত হয়ে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে এসেছেন এই অভিনেত্রী।

 

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানান, কক্সবাজার বিমানবন্দর থেকে প্রিয়াঙ্কা সড়কপথে ইনানীতে পাঁচতারকা হোটেলে পৌঁছেন। বিকাল সাড়ে ৩ টায় ক্যাম্পের উদ্যেশে তিনি হোটেল থেকে বের হন।

 

মেরিন ড্রাইভ হয়ে টেকনাফের বাহারছড়া শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করতে যান প্রিয়াঙ্কা।

 

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে চারদিনের সফরে বাংলাদেশে আসেন ভারতীয় এ অভিনেত্রী। এ খবর ছড়িয়ে যায় সর্বত্র।

 

সোমবার কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছার পর তাকে দেখতে ভিড় করেন উৎসুক জনতা। সেই সঙ্গে রোহিঙ্গা কিশোর ও স্থানীয়রাও যোগ দেয়।

 

এদিকে ক্যাম্প পরিদর্শনকালে প্রিয় তারকাকে এক নজর দেখার জন্য মুহূর্তেই ভিড় বেড়ে যায়। প্রিয়াঙ্কা চোপড়ার নিরাপত্তা নিশ্চিত করার জন্য আগে থেকেই পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়।

 

পরে প্রিয়াঙ্কা চোপড়াকে নিয়ে যাওয়া হয় ইউনিসেফ পরিচালিত হাসপাতালে। এ সময় হাসপাতালের ভেতরে বাইরের কাউকে ঢুকতে দেয়া হয়নি। প্রিয়াঙ্কা সেখানে রোগীদের সঙ্গে কথা বলেন। হাসপাতালের চিকিৎসকদের কাছে ডায়রিয়ায় আক্রান্ত শিশুদের ব্যাপারে খোঁজ-খবর নেন।

 

ক্যাম্প থেকে বেরিয়ে বিকেল ৪টার দিকে গাড়িতে গিয়ে ওঠেন প্রিয়াঙ্কা। এ সময় হাত নাড়িয়ে সবার কাছ থেকে বিদায় নেন তিনি। সেই সেঙ্গ বলেন, ‘আবার আসব।’

 

টেকনাফের বাহার ছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক কাঞ্চন কান্তি জানান, প্রিয়াঙ্কা প্রথমে টেকনাফের শামলাপুরের আইসিডিডিআরবি হাসপাতালে যান।সেখানে চিকিৎসাধীন রোহিঙ্গাদের সাথে কথা বলেন।  এরপর আচাড়বনিয়া রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখানে নারী শিশুদের সাথে বেশ কিছু সময় অতিবাহিত করেন। এসময় অনেক রোহিঙ্গা শিশুর সাথে তিনি হিন্দিতে কথা বলেন। জানতে চান তাদের অবস্থা।তারা এখানে নিরাপদে আছে কি-না সে বিষয়টি ও জানতে চান তিনি।রোহিঙ্গা শিশুরা প্রিয়াঙ্কাকে কাছে পেয়ে কিছু সময়ের জন্য আনন্দে  মেতে ওঠেন। প্রায় ৪৫ মিনিট পর তিনি আবার হোটেলে ফিরে আসেন বলে জানান ঐ পুলিশ কর্মকর্তা।

 

আগামীকাল ২২ মে সকালে প্রথমে তিনি উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।এরপরে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। আগামী ২৩ মে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এই অভিনেত্রী।২৪ মে সকালে তিনি বিমান যোগে কক্সবাজার ত্যাগ করবেন বলে জানিয়েছেন কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র আফরুজুল হক টুটুল।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*