প্রাণের ৭১

পুলিশের কল্যাণে কয়েক কোটি টাকা মূল্যের জমি দান করলেন সাবেক আইজিপি

মোহাম্মদ হাসানঃ তৈয়ব উদ্দীন আহমেদ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ছিলেন তিনি। কর্মজীবনে পুলিশকে আধুনিক ও যুগোপযোগী করার ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপের কারণে তিনি ভূয়সী প্রশংসাও অর্জন করেছেন। এবার পুলিশের কল্যাণে নওগাঁ শহরের প্রাণকেন্দ্রে অভিজাত এলাকায় দেড় বিঘা জমি দান করলেন সেই সাবেক আইজিপি ও সচিব তৈয়ব উদ্দীন আহমেদ। এই দানে অংশীদার আছেন তার পত্নী বেগম মনোয়ারা তৈয়বও।

গত শনিবার শ্যামলীর নিজ বাসায় নওগাঁ জেলা পুলিশের কাছে জমির দলিল হস্তান্তর করেন তিনি। এ সময় নওগাঁ জেলা পুলিশের দুই অ্যাডিশনাল এসপি, এক এএসপি, কোর্ট পরিদর্শক এবং জেলার রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

নওগাঁ জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ওই জমির ওপর নির্মাণ করা হবে জেলা পর্যায়ে দেশের দ্বিতীয় ভিকটিম সাপোর্ট সেন্টার। যেখানে অসহায় শিশু, কিশোর কিংবা নির্যাতিত নারীরা স্বল্প সময়ের জন্য আশ্রয় নিতে পারবেন। এছাড়া জনকল্যাণমূলক কাজেও ব্যবহার করা হবে জমিটি।

জমির বাজার মূল্য কয়েক কোটি টাকা হলেও তা দান করার পেছনে মহৎ উদ্দেশ্য আছে বলে জানিয়েছেন সাবেক আইজিপি তৈয়ব উদ্দিন আহমেদ।

তিনি মনে করেন, ‘পুলিশ থেকে অবসরের পরও যে জনহিতকর কাজে সম্পৃক্ত হতে পারে, এটি তার একটি উদাহরণ।’

জানা গেছে, নওগাঁর সন্তান তৈয়ব উদ্দিন আহমেদ ১৯৬১ সালে পিএসপি কর্মকর্তা হিসেবে পুলিশে যোগ দেন। চাকরি জীবনে দু’বার আইজিপি হিসেবেও দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে তিনি অবসরে যান।

জমি দানের বিষয়টিকে স্থানীয় পুলিশ ও এলাকাবাসী বিস্ময়ের সঙ্গে প্রশংসা করেছেন। এ ধরনের মহৎ উদ্যোগ সাবেক পুলিশ কর্মকর্তাদের মধ্যে বিরল। এ জনহিতকর কাজ বর্তমানে কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের মাঝে উদ্যম সৃষ্টি করবে এবং জনসেবামূলক কাজে নিজেদের আরও বেশি সম্পৃক্ত করতে উৎসাহিত করবে বলে মনে করেন নওগাঁ জেলার পুলিশ কর্মকর্তারা।

উল্লেখ্য, সাবেক আইজিপি ও সচিব তৈয়ব উদ্দীন আহমেদেরই ছেলে ইমতিয়াজ আহমেদ বর্তমানে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি)। তিনি সিআইডি’র অর্গানাইজ ক্রাইম বিভাগে কর্মরত।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*