প্রাণের ৭১

পুলিশ শুধু বিরোধী দল দমনে ব্যস্ত, নুসরাত হত্যাকাণ্ডে প্রমাণিত: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যাকাণ্ডে প্রমাণিত হয়েছে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। পুলিশ শুধু বিরোধী দল দমনে ব্যস্ত। দেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ পুলিশের কোনো ভূমিকা থাকে না।

মওদুদ বলেন, আমি রাজনৈতিক কারণে এই বক্তব্য দিচ্ছি না। নুসরাত একজন কিশোরী মেয়ে। এই কিশোরী মেয়েটাকে যে নির্মমভাবে হত্যা করা হয়েছে- তা অত্যন্ত ন্যক্কারজনক ও হৃদয়বিদারক।

তিনি বলেন, একজন শিক্ষকের মেয়ে আরেক শিক্ষকের কাছে পরম আদরের সন্তানের মতো হওয়ার কথা ছিল। কিন্তু এই নিষ্পাপ মেয়েটি একজন শিক্ষকের লালসার শিকার হতে হয়েছে। এই নৃশংস ঘটনায় আমরা নির্বাক ও হতবাক। এ ঘটনার বিচার দ্রুত আইনে হওয়া উচিত। তাহলে নুসরাতের আত্মা শান্তি পাবে। তার পরিবারের সদস্যরা শান্তি পাবে।

শনিবার বিকালে হত্যাকাণ্ডের শিকার ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে সমবেদনা জানিয়ে এসব কথা বলেন মওদুদ।

এ সময় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলু, মোহাম্মদ শাহাজান, আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহসাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, নির্বাহী কমিটির সদস্য আবদুল লতিফ জনি, সাবেক মহিলা এমপি রেহেনা আক্তার রানু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়, জেলা বিএনপির সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন মিস্টার, প্রচার সম্পাদক গাজী হাবিব উল্যাহ মানিক, সোনাগাজী উপজেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, পৌর বিএনপির সভাপতি ভিপি দুলাল, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঞা, উপজেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আলম ভূঞা, উপজেলা বিএনপির সাবেক সভাপতি জয়নাল আবেদীন বাবলু, সাধারণ সম্পাদক সামছু উদ্দিন খোকন, সাবেক পৌর বিএনপির সভাপতি আলা উদ্দিন গঠন ও আবু তৈয়ব আজাদসহ বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে নেতারা নুসরাতের কবর জিয়ারত করে মোনাজাত করেন।

এদিকে বিকাল ৪টায় মাদ্রাসা শিক্ষা অধিদফতরের পরিদর্শক মো. বাদশা মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নুসরাতের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

সাংবাদিকদের তিনি জানান, ইতিমধ্যে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাহ ও প্রভাষক আবছার উদ্দিনের এমপিও স্থগিত করা হয়েছে। বেতনও স্থগিত করা হয়েছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*