প্রাণের ৭১

ফ্রান্সের পক্ষে স্ট্যাটাস, হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে অগ্নিসংযোগ

সম্প্রতি ফ্রান্সে ফ্রান্সে ইসলামের নবীর  ব্যঙ্গচিত্র প্রদর্শনের ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে কুমিল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর-ভাঙচুর করে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। আজ রবিবার (১ নভেম্বর) বিকালে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা থানার ৪নং পূর্ব ধইর ইউনিয়নের কোরবানপুর গ্রামের এই ঘটনা ঘটে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আজিমুল আহসান। তিনি বলেন, ফ্রান্সের প্রেসিডেন্টকে স্বাগত জানিয়ে স্ট্যাটাস প্রদানকারী শংকরের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে এবং তাকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তারপরও কারা বা কেন এ ঘটনা ঘটিয়েছে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

জানা গেছে, আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যান বনকুমার শিবের অফিস। হামলা ও ভাঙচুর চালানো হয়েছে ৯/১০টি পরিবারের বসত ঘরে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা।

 

স্থানীয়রা জানান, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিকারী ফ্রান্সের প্রেসিডেন্টকে সমর্থন ও তার উদ্যোগকে স্বাগত জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয় বাঙ্গরা বাজার থানা এলাকার কোরবানপুর গ্রামের শংকর দেবনাথ ও কিশোর দেবনাথ। এ ঘটনায় আইসিটি আইনে দায়ের করা মামলায় শংকরকে পুলিশ গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করে।

 

অপর স্ট্যাটাস প্রদানকারীর বিরুদ্ধে রবিবার স্থানীয় কোরবানপুর হাইস্কুল মাঠে স্থানীয় পূর্বধইর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বন কুমার শীবের নেতৃত্বে সালিশের মাধ্যমে বিচার হওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান সালিশে না যাওয়ার অভিযোগ করে এলাকার লোকজন তার বাড়ি ও শংকরের বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

 

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আজিমুল আহসান জানান, ওই ঘটনার রেশ ধরে রবিবার বিকালে কোরবানপুরের স্থানীয় একদল বাসিন্দা স্থানীয় ইউপি চেয়ারম্যান বনকুমার শিবের অফিস, গ্রেফতারকৃত আসামি শংকর দেবনাথের বাড়ি ঘরে অগ্নিসংযোগ এবং বেশ কিছু ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*