প্রাণের ৭১

বিএনপিকে নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেয়া তাদের জন্য গণতন্ত্র: ওবায়দুল কাদের

মোহাম্মদ হাসানঃ বিএনপির গণতন্ত্র হচ্ছে– হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা এবং নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়া। বিএনপিকে নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেয়া তাদের জন্য গণতন্ত্র। সরকার সীমান্ত এলাকায় স্থিতিশীলতা রক্ষায় অত্যন্ত আন্তরিক। কিন্তু বিএনপি সীমান্ত সমস্যা নিয়ে লোক দেখানো কর্মসূচি দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২২ ডিসেম্বর মঙ্গলবার সচিবালয়ে তাঁর দফতর থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সিলেট-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিতে গণতন্ত্রের চর্চা নেই– এ কথা বলায় মির্জা ফখরুল সাহেব নাকি কষ্ট পেয়েছেন। দলটির কেন্দ্রীয় কাউন্সিল কত বছর আগে হয়েছিল, হয় তো ফখরুল সাহেব ভুলেই গেছেন। বিএনপির গণতন্ত্র হচ্ছে– তাদের নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেয়া। তাদের গণতন্ত্র হচ্ছে– হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা এবং নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়া। আসলে বিএনপির সমস্যা হলো– তারা এখন বহুধাবিভক্ত নেতৃত্বে, তৃণমূলে নয়। গণতন্ত্র এক চাকার সাইকেল নয়, গণতন্ত্রকে এগিয়ে নিতে হলে প্রয়োজন সকল পক্ষের সদিচ্ছা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশে গণতন্ত্র নেই বলে বিএনপি নেতাদের অভিযোগ। তা যদি সত্যি হতো তা হলে আপনারা প্রতিনিয়ত সরকারের সমালোচনা করছেন কীভাবে? গণতন্ত্র আছে বলেই তো আপনারা সমালোচনা করে যাচ্ছেন। তাছাড়া তারা ক্ষমতায় থাকাকালীন গঙ্গার পানি বণ্টনের কথা ভুলে গেলেও আওয়ামী লীগ সরকার ভুলেনি। তিস্তা পানি বণ্টনও সমাধান হবে অচিরেই, এবিষয়ে আলোচনা হচ্ছে।

সড়ক মন্ত্রী করোনা ও শীত মওসুমে মালিক শ্রমিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন,”যত সিট তত আসন” নীতি প্রতিপালনের প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি গাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন না করিলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে। শীত মওসুমে সড়ক মহাসড়কে ঘন কুয়াশা থাকায় সাবধানে গাড়ী চালাতে গাড়ী চালকদের প্রতিও নির্দেশনা দেন তিনি।

ভার্চুয়াল প্লাটফর্মে এসময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন,সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলাম, বিআরটিসির চেয়ারম্যান, সিলেট বিভাগীয় কমিশনার,রেঞ্জ ডিআইজিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*