প্রাণের ৭১

বিজয় দিবসের শুভেচ্ছা জানালেন আবুল হোসেন বাবুল

মোহাম্মদ হাসানঃ মহান বিজয় দিবস উপলক্ষে মীরসরাইবাসীকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানিয়েছেন মীরসরাই উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক, আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয় ও পশ্চিম মায়ানী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সভাপতি আবুল হোসেন বাবুল।

তিনি সকলের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে জানান, ১৬ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনে এক ঐতিহাসিক গুরুত্বপূর্ণ দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে ১৯৭১ সালে এই দিনে আমরা প্রিয় মাতৃভূমিকে শত্রুমুক্ত করতে সক্ষম হয়েছি। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে শহীদদের আত্মত্যাগ ও মা-বোনদের সম্রমের বিনিময়ে অর্জিত বিজয় আমাদের অহংকার। পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের বীরোচিত যুদ্ধ আমাদের এগিয়ে চলতে আজীবন অনুপ্রেরণা যোগাবে। তাই মহান বিজয় দিবস প্রতিটি বাঙ্গালির সামনে অত্যান্ত তাৎপর্যপূর্ন।

মুক্তিযোদ্ধের চেতনা আমাদের দেশকে আরও উন্নত ও সমৃদ্ধ শক্তি যোগায়। বিজয় দিবস উপলক্ষে দেওয়া বানীতে স্বাধীনতা যুদ্ধের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধা স্মরণ করেন আবুল হোসেন বাবুল। পরম শ্রদ্ধায় স্মরণ করেন জাতীয় বীর শ্রেষ্ঠ সন্তানদেরও। তিনি আরও বলেন, এ স্বাধীনতা যুদ্ধে যারা আত্মদান করেছেন সেসব বীর শহীদদের স্মৃতির প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাই। এ ছাড়া মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত ও মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও দীর্ঘয়ু কামনা করেন। সব ভেদাভেদ ভুলে বিজয় দিবসের চেতনার সুখী, সমৃদ্ধিশীল বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবার প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*