প্রাণের ৭১

বিপ্লবের মুখে কুলুপ আঁটতে তলব করেছেন নরেন্দ্র মোদী

সম্প্রতি একের পর এক বেফাঁস মন্তব্য করে সমালোচনায় পড়া ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের মুখ বন্ধ করতে তলব করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গেছে, আগামী ২ মে দিল্লীতে মোদী ও অমিত শাহের মুখোমুখি হতে বলা হয়েছে তাকে।
বিপ্লবকে নিয়ে ক্ষোভ দানা বাঁধছে ত্রিপুরায় বিজেপি শিবিরেও। অবস্থা এতটাই সঙ্গিন যে ত্রিপুরার বিধানসভা ভোটে বিজেপির সাফল্যের কারিগর সুনীল দেওধর পর্যন্ত ক্ষুব্ধ। তিনি নাকি ত্রিপুরার পর্যবেক্ষকের দায়িত্ব থেকে সরে যেতে চাইছেন। কিন্তু এর পরেও বিপ্লব মুখর।
তিনি বলেছেন, ‘সিভিল ইঞ্জিনিয়ারদেরই সিভিল সার্ভিসে যাওয়া উচিত। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারদের নয়।’ বিপ্লবের মতে, সিভিল ইঞ্জিনিয়ারদের যেহেতু গঠন সংক্রান্ত জ্ঞান থাকে এবং সমাজকে গঠন করাই সিভিল সার্ভিস, তাই সিভিল ইঞ্জিনিয়ারদেরই উচিত সিভিল সার্ভিসে যাওয়া। কখনো আবার চাকরি প্রার্থীদের পরামর্শ দেয়ার সুরে তার বক্তব্য, ‘চাকরির বদলে গরুর দুধ বিক্রি করুন। ১০ বছরের মধ্যে ১০ লক্ষ টাকার মালিক হয়ে যাবেন।’
এর আগেও তিনি বলেছিলেন, ‘মহাভারতের যুগেও ইন্টারনেট ছিল। সেজন্য কুরুক্ষেত্র থেকে দূরে থেকেও ধৃতরাষ্ট্রকে যুদ্ধের ধারাবিবরণী শোনাতে পেরেছিলেন সঞ্জয়।’ নারী সৌন্দর্য নিয়েও তিনি ‘অকপট’। বিপ্লবের দাবি, ডায়না হেডেন এমন কিছু সুন্দরী নন যে তাকে বিশ্বসুন্দরী করতে হবে। টাইমস অব ইন্ডিয়া।





মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*