প্রাণের ৭১

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ছাড়িয়ে আক্রান্ত ২০ লাখ!

মোহাম্মদ হাসানঃ শতাব্দীর ভয়াবহ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা আজ ১৫ এপ্রিল বুধবার সকালে বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ২৬ হাজার ৬০৪ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ১৯ লাখ ৯৮ হাজার ১১১ জন। তাদের মধ্যে বর্তমানে ১৩ লাখ ৯২ হাজার ৮৪৮ জন চিকিৎসাধীন এবং ৫১ হাজার ৬০৮ জন (৪ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে চার লাখ ৭৮ হাজার ৬৫৯ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছে এবং এক লাখ ২৬ হাজার ৬০৪ জন (২১ শতাংশ) রোগী মারা গেছেন।

এদিকে করোনাভাইরাসজনিত রোগে আক্রান্ত হয়ে বাংলাদেশে গতকাল মঙ্গলবার পর্যন্ত আরো সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ৪৬ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ২০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট এক হাজার ১২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বর্তমানে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৬ লাখ ৩ হাজার ৪৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ১৯৪ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে ইতালি। তবে ইউরোপ মহাদেশে শীর্ষে রয়েছে তারা। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৭ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬২ হাজার ৪৮৮ জন।

তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১৮ হাজার ৫৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭২ হাজার ৫৪১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ২৮৯ জন। এর মধ্যে ৩ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*