প্রাণের ৭১

বিশ্বে করোনা আক্রান্ত সাড়ে ২২ লাখ ও মৃত্যু দেড় লাখ ছাড়ালো

মোহাম্মদ হাসানঃ প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বে একদিনে আরো প্রায় ৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এনিয়ে প্রাণহানি ১ লাখ সাড়ে ৫৪ হাজার ২৪১।বিদ্যুতের গতিতে বাড়ছে সংক্রমণ, নতুন করে বিশ্বে আক্রান্ত হয়েছে ৯৫ হাজার ২২ জন। মোট আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৫০ হাজার ১১৯ ছাড়িয়েছে। এপর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৭১ হাজার ৫৭৭জন মানুষ।সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৩৭ হাজার অতিক্রম করেছে। যুক্তরাষ্ট্রের গবেষকরা বলেছেন, কার্যকর কোনো ভ্যাকসিন না পেলে সামাজিক দূরত্ব ২০২২ সাল পর্যন্ত পালন করার প্রয়োজন হতে পারে বিশ্বকে।

যুক্তরাষ্ট্রে একদিনে দুই হাজারের বেশি মানুষ মারা গেছে এই ভাইরাসে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা সাড়ে ৩৪ হাজার ছাড়ালো। একদিনে দেশটিতে আক্রান্তের সংখ্যা সাড়ে ২৯ হাজারের বেশি। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬ লাখ ৭৭ হাজারের ৫৭০ জন। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউইয়র্কে। নতুন ৬০৬ জনসহ ১৬ হাজারের বেশি মানুষ মারা গেছে রাজ্যটিতে। এই রাজ্য ছাড়াও নিউ জার্সি, ম্যাসাচুসেটস, মিশিগান, ক্যালিফোর্নিয়ায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেশি।

এদিকে, ইউরোপের দেশ ফ্রান্সে ২৪ ঘন্টায় মারা গেছে ৭৫৩ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা প্রায় ১৮ হাজার। মোট আক্রান্ত ১ লাখ ৬৫ হাজারেরও বেশি। তবে সুস্থ হয়ে ফিরেছে প্রায় সাড়ে ৩২ হাজারেরও বেশি মানুষ।

অপরদিকে, ইউরোপের আরেক দেশ ইতালিতে একদিনে নতুন করে মৃত্যু হয়েছে আরও ৫২৫ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ২২ হাজার ছাড়ালো । মোট আক্রান্ত ১ লাখ ৬৮ হাজারেরও বেশি।

এদিকে, যুক্তরাজ্যে ২৪ ঘন্টায় আরও ৮৬১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা সাড়ে ১৩ হাজারেরও বেশি । দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ছাড়ালো।

অপরদিকে, স্পেনে ২৪ ঘন্টায় প্রাণ গেছে ৫০৩ জনের। এ নিয়ে দেশটিতে মোট মারা গেছে সাড়ে ১৯ হাজারেরও বেশি মানুষ। দেশটিতে আক্রান্ত ১ লাখ ৮৪ হাজারের বেশি।

এছাড়া, ২৪ ঘন্টায় ইরানে ৯২, বেলজিয়ামে ৪১৭, জার্মানিতে ২৪৮জন, ব্রাজিলে ১৯০, নেদারল্যান্ডে ১৮১ এবং ভারতে ২৬ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*