প্রাণের ৭১

ফেসবুকে পোস্ট বেরোবি শিক্ষিকা গ্রেপ্তার

সাকিবঃ সদ্য প্রয়াত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেইসবুকে ‘ব্যঙ্গাত্মক’ পোস্ট দে্ওয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষিকাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়টির শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার করা আইসিটি আইনের মামলায় তিনি গ্রেপ্তার হন।

শনিবার রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়সংলগ্ন সর্দারপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সিরাজাম মুনিরা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক। তিনি ছাত্রজীবনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহসভাপতি ছিলেন বলে জানা গেছে।

শিক্ষিকাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে মেট্রোপলিটন তাজহাট থানার পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আইসিটি আইনে করা মামলায় শিক্ষক সিরাজাম মুনিরাকে গ্রেপ্তার করা হয়েছে।

নিরাপত্তার স্বার্থে এর বেশি কিছু বলা যাচ্ছে না জানিয়ে তিনি বলেন, পুলিশ হেফাজতে আছেন ওই শিক্ষিকা।

জানা গেছে, শনিবার লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মারা যান। তার মৃত্যু নিয়েই শিক্ষিকা সিরাজাম মুনিরা তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে ব্যঙ্গ করে স্ট্যাটাস দেন।

কিছুক্ষণের মধ্যে এ নিয়ে ফেইসবুকে সমালোচনার ঝড় উঠলে তিনি পোস্টটি মুছে দেন। এরপর আরেকটি পোস্টে আগের মন্তব্যের জন্য ক্ষমাও চান।

এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা পাল্টা স্ট্যাটাস দিয়ে অভিযুক্তের শাস্তি দাবি জানান।

এদিকে, মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেইসবুকে ‘ব্যঙ্গাত্মক’ স্ট্যাটাস দেয়ায় সিরাজাম মুনিরাকে কারণ দর্শানো নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।



(পরবর্তি সংবাদ) »



মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*